মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

নারী এশিয়া কাপ : অবশেষে জয় পেল আরব আমিরাত

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেটে নারী এশিয়া কাপে এখনো জয়ের দেখা পায়নি মালয়েশিয়া। গতকাল নিজদের তৃতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে চলে গেছে দলটি। এদিন টস জিতে আগে ব্যাটিং করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৮ রান করে মালয়েশিয়া। এত অল্প রানের জবাবে আরব আমিরাত ম্যাচ জিতেছে ৭ উইকেটে। দলটির হয়ে ৬০ বলে ৬২ রান করে ম্যাচসেরা পুরস্কার লুফে নিয়েছেন তীর্থ সতীশ।
এদিকে নারীদের এশিয়া কাপে মালয়েশিয়া শক্তিমত্তার দিক থেকে বেশ পিছিয়ে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই প্রতিপক্ষে সামনে নিজদের দাপট দেখাতে পারেনি দলটি। তাই শক্তিশালী দলগুলোর মুখোমুখি হয়ে দুটি করে ম্যাচ হেরেছে মালয়েশিয়া। এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে মালয়েশিয়ার মেয়েদের ৯ উইকেটে উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। পরের ম্যাচে ভারতের বিপক্ষে হোঁচট খায় দলটি। সিলেটের আউটার মাঠে সোমবার বৃষ্টি আইনে মালয়েশিয়াকে ৩০ রানে হারিয়েছে ভারত। তবে আরব আমিরাতের অবস্থা খুব ভালো বলার কোনো সুযোগ নেই। এর আগে মরুর দেশের মেয়েদের বিপক্ষে বৃষ্টি আইনে ১১ রানে জিতেছে শ্রীলঙ্কা। এরপর আরব আমিরাত নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে পাত্তাই পায়নি। টানটান উত্তেজনায় ঠাসা ম্যাচটি স্মৃতি মন্ধনা- দীপ্তি শর্মারা ১০৪ রানে জিতেছে।
এদিকে মালয়েশিয়া-আরব আমিরাত জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে। কিন্তু মরুর মেয়েরা ঘুরে দাঁড়িয়ে শেষ হাসি হেসেছে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের দুই নম্বর গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মালেশিয়ার অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিঙ্গাম। শুরুটা ভালোই করেছিল তারা। কিন্তু দলীয় ৪০ রানে ওপেনার ওয়ান জুলিয়া আউট হলে চাপে পড়ে দলটি। এরপর মাস এলিসা ১৪ রান করে আউট হন। দলের হয়ে অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিঙ্গাম সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলেছেন। বল হাতে আমিরাতের ছায়া, এষা, বৈষ্ণবে ও ইন্ধুজা একটি করে উইকেট শিকার করেন।
মালেশিয়ার দেয়া ৮৯ রানের জবাবে খেলতে নেমে ১৮ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে আমিরাত। তবে তৃতীয় উইকেটে তীর্থ সতীশ ও ছায়া মুগল দলের হাল ধরেন। তারা দুজনে মিলে ৫৯ রানের জুটি গড়েন। তাতেই জয়ের পথটা পেয়ে যায় আমিরাত। ছায়া ৩৪ বলে ১৭ রান করে আউট হলেও তীর্থ ৬২ রানে অপরাজিত ছিলেন। ৬০ বলে ৮ চারে ৬২ রানের ইনিংস খেলেন আমিরাতের এই ব্যাটসম্যান। বল হাতে মালয়েশিয়ার সাশা আজমি ও মাহিরাহ ইসমাইল একটি করে উইকেট নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়