মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

দুর্নীতি ঢাকতে অধ্যক্ষকে বরখাস্তের অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর পুঠিয়ার শহীদ নাদের আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রুহুল আমিনকে অবৈধভাবে সাময়িক বরখাস্ত করার অভিযোগ পাওয়া গেছে। অনিয়ম, দুর্নীতি ধামাচাপা দিতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি মাহবুব আলম বাবু এমনটা করেছেন বলে ভুক্তভোগী অধ্যক্ষের অভিযোগ।
গতকাল বুধবার নগরীর এক মিলনায়তনে সংবাদ সম্মেলনে বরখাস্ত অধ্যক্ষ এসব অভিযোগ তুলে বলেন, মাহবুব আলম গত জানুয়ারিতে কলেজের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর আমার সঙ্গে দ্ব›েদ্ব জড়িয়ে পড়েন। কয়েকমাসের মধ্যেই তিনি শুরু করেন দুর্নীতি।
সংবাদ সম্মেলনে রুহুল আমিন বলেন, এক ব্যক্তি প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য নগদ দুই লাখ টাকা অনুদান দিলে তা আত্মসাৎ করেন সভাপতি। কলেজের নামে বরাদ্দ এনে দেয়ার কথা বলে আমার কাছ থেকে ২০ হাজার টাকাও নিয়েছেন তিনি। তার এসব কর্মকাণ্ডের জন্য গভর্নিং বডির ৯ জন সদস্য তার প্রতি অনাস্থা নিয়ে আসেন। অথচ উল্টো আমার বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তুলে কোনো কারণ দর্শানোর নোটিস বা নিয়ম না মেনেই আমাকে বরখাস্ত করেছেন তিনি।
রুহুল আমিনের অভিযোগ, গত ২ অক্টোবর সকালে তার ভাড়া বাসার সামনে গিয়ে গালাগাল ও তাকে মারধর করেন কলেজ সভাপতি। পরে তিনি হাসপাতালে ভর্তি হন। এ বিষয়ে অভিযুক্ত কলেজের সভাপতি মাহাবুব আলম বলেন, রুহুল আমিনই দুর্নীতিগ্রস্ত। তিনি ৭৬ লাখ টাকা দুর্নীতি করেছেন। আমি দায়িত্ব নিয়ে সেটা ধরেছি। সে কারণে তাকে বরখাস্ত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়