সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

সিএনএনের বিরুদ্ধে ট্রাম্পের মানহানি মামলা

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির সংবাদমাধ্যম সিএনএনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন। সিএনএনের কাছ থেকে ৪৭ কোটি ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ চেয়েছেন তিনি।
গত সোমবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট কোর্টে মামলাটি করেছেন ট্রাম্প। সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট অভিযোগ করেছেন, সিএনএন তার বিরুদ্ধে ‘মানহানিকর এবং অপবাদমূলক’ প্রচারণা চালিয়েছে। কারণ, তিনি ২০২৪ সালে আবারো প্রেসিডেন্ট পদে লড়বেন। ২৯ পৃষ্ঠার অভিযোগপত্রে বলা হয়, বিশ্বস্ত সংবাদ সূত্র হিসেবে সিএনএনের যে বড় ধরনের প্রভাব রয়েছে, সেটিকে ব্যবহার করতে চেয়েছে তারা। খবর এএফপির
এ মামলার বাদীকে (ট্রাম্প) তারা রাজনৈতিকভাবে পরাজিত করতে তার সম্পর্কে দর্শক ও পাঠকদের মধ্যে অপবাদ রটিয়ে দিতে চেয়েছে।
অভিযোগে আরো বলা হয়, সিএনএন মামলার বাদীর বিরুদ্ধে একের পর এক মানহানিকর ও মিথ্যা প্রচারণা চালিয়েছে। তাকে ‘বর্ণবাদী’, ‘রাশিয়ার দালাল’, ‘বিদ্রোহী’ এবং ‘হিটলার’ তকমা দেয়া হয়েছে।
ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকালে সিএনএন এবং দেশটির আরো এক শীর্ষ গণমাধম নিউইয়র্ক টাইমসের সঙ্গে বারবারই তার তিক্ততার চিত্র সামনে এসেছে। ট্রাম্প বারবারই এসব প্রতিষ্ঠানের খবরকে ‘ভুয়া’ বলে আখ্যা দিয়েছেন। এসব প্রতিষ্ঠানকে আক্রমণ করে বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও দিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়