সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

বিটিভিতে ‘এসো শারদ উৎসবে’

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারের জন্য নির্মিত হয়েছে পূজার বিশেষ অনুষ্ঠান ‘এসো শারদ উৎসবে’। শ্যামল দত্তের রচনায় এটি প্রযোজনা করেছেন মো. তারিকুজ্জামান। অনুষ্ঠানটি প্রচারিত হবে আজ বুধবার বিজয়া দশমীর রাতে।
অনুষ্ঠানে দেখা যাবে, দুর্গাপূজা উপলক্ষে শহরের একটি মধ্যবিত্ত পরিবার গ্রামে যায় পূজা উদযাপনের জন্য। সেখানে স¤প্রতির বন্ধনে সবাই মিলেমিশে পূজার আনন্দ ভাগাভাগি করে নেয়। গ্রামের পূজামণ্ডপের সামনে সবাই মিলে যাত্রাপালা উপভোগ করে। সেখানে মা দুর্গা কর্তৃক মহিষাসুর বধের কাহিনী দেখানো হয়। যাত্রাপালার মধ্যে দেখানো হবে চার ধরনের গান। ‘আজ শরতের শিউলি ফুলের ঘ্রাণে, উৎসবের বান ডেকেছে প্রাণে’ এই গানের সঙ্গে থাকছে ছোটদের নাচ-গান। ‘প্রতিমার পূজা করি না আমরা, প্রকৃতির পূজা করি’ এই শিরোনামের গানে থাকছে দলীয় নৃত্য পরিবেশনা। ‘ওমা পাবর্তী তুই বছর পরে এলি বাপের বাড়িতে, কেমন করে পাঠালো শিব ঘোড়ার গাড়িতে’ গানে থাকছে দ্বৈত নাচ। ‘বছর ঘুরে এলো আবার সিঁদুর খেলার দিন, রংরাঙা সিঁদুরে আজ হবো রঙিন’ এই শিরোনামের গানের সঙ্গে থাকছে দলীয় নৃত্য পরিবেশনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়