সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

প্রতিমন্ত্রী ইন্দিরা : ২০৩০ সালে কর্মস্থলে নারীর সমঅংশগ্রহণ নিশ্চিতে কাজ চলছে

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০৩০ সালে দেশের কর্মস্থলে নারীর অংশগ্রহণে সমতায় নিয়ে আসা হবে বলে মন্তব্য করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। তিনি বলেন, প্রধানমন্ত্রী জাতিসংঘে ঘোষণা দিয়েছেন ২০৩০ সালের মধ্যে দেশের কর্মস্থলে নারীর অংশগ্রহণ ৫০-৫০-এ নিয়ে আসবেন এবং তার জন্য কাজ করে যাচ্ছেন। নারী-পুরুষের সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় বাংলাদেশের অবস্থান দক্ষিণ এশিয়ার শীর্ষে। এ ক্ষেত্রে পৃথিবীর অনেক উন্নত ও সমৃদ্ধ পরাশক্তির দেশও বাংলাদেশের পেছনে রয়েছে।
তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ সারা বিশ্বে রোল মডেল। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ও শিশুর উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, নারীর সমাধিকার-সমমর্যাদা প্রতিষ্ঠা, নারীর কর্মসংস্থান নিশ্চিত করতে অগ্রগতিশীল কৌশল বাস্তবায়ন করছে- যা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে।
জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকালে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম যৌথভাবে এ সভার আয়োজন করে। সভায় বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরামের সম্পাদক নাসিমা আক্তার জলি প্রমুখ।
‘সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার’ প্রতিপাদ্য নিয়ে এ বছর জাতীয় কন্যাশিশু দিবস উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়