সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

দেশি সিনেমার হালহকিকত তুলে ধরতে মিসরে অনন্ত-বর্ষা

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : মিসরে এক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে গেলেন তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা। কায়রোর আলেকজান্দ্রিয়া মেডিটেরেনিয়ান কান্ট্রিজ ফিল্ম ফেস্টিভ্যাল চলবে ৫ থেকে ১০ অক্টোবর পর্যন্ত। ওই উৎসবে বাংলাদেশের সিনেমা নিয়ে আলোচনায় অংশ নিতে গতকাল মঙ্গলবার ঢাকা ছাড়েন জলিল ও বর্ষা। জলিল বলেছেন, কায়রোর নির্মাতা আলামির আবাজা তাদের ‘চিঠি দিয়ে ওই উৎসবে যোগ দেয়ার আমন্ত্রণ’ জানান। এই প্রথম বাংলাদেশ থেকে কেউ মিসরের এই চলচ্চিত্র উৎসবে যাচ্ছে জানিয়ে অনন্ত জলিল বলেন, ‘আমরা চাই, বাংলাদেশের সিনেমা পুরো পৃথিবীতে ছড়িয়ে দিতে। ইতোমধ্যে তুর্কি, ইরান, মালয়েশিয়ায় আমরা সিনেমা নিয়ে গিয়েছি। আপনারা দেখেছেন, যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণ করছি। এবার মিসর যাচ্ছি। সেখানে অনেক চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী-কলাকুশলীদের সঙ্গে দেখা হবে। এটা আমাদের জন্য বড় সুযোগ। সেখানে আমরা বাংলাদেশের চলচ্চিত্রকে তুলে ধরব।’ বর্ষাও বললেন, এমন সুযোগ তাদের জন্য ‘দারুণ ঘটনা’। সেখানে বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে ‘আলাপ করবেন’ তারা। উল্লেখ্য, অনন্ত-বর্ষা অভিনীত সর্বশেষ সিনেমা ‘দিন : দ্য ডে’ নির্মিত হয়েছে ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায়। বড় বাজেটের ওই সিনেমা আলোচনার জন্ম দিলেও ব্যবসা করতে পারেনি সেভাবে।
তার মধ্যে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম চুক্তি লঙ্ঘনের অভিযোগে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিলে সিনেমাটি নিয়ে নতুন আলোচনা তৈরি হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়