সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

চোখের জলে ফুটবলকে বিদায় হিগুয়াইনের

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : প্রায় দেড় যুগের ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গনসালো হিগুয়াইন। চলমান মেজর লিগ সকার মৌসুম দিয়ে ফুটবলকে বিদায় জানাবেন রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের সাবেক এ স্ট্রাইকার। ৩৪ বছর বয়সি এ আর্জেন্টাইন বর্তমানে খেলছেন এমএলএস ক্লাব ইন্টার মিয়ামির হয়ে। এ ক্লাবটি বর্তমানে ইস্টার্ন কনফারেন্সের প্লে অফে খেলছে।
অবসরের ঘোষণা দিয়ে হিগুয়াইন বলেন, ফুটবলকে বিদায় বলার দিন এসে গেছে, যে পেশা আমাকে অনেক কিছু দিয়েছে এবং এর সঙ্গে ভালো-মন্দ মুহূর্তগুলোর অভিজ্ঞতা পাওয়া ছিল দারুণ অনুভূতির। আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা আমার সতীর্থদের সাহায্য করা। আমি মনে করি অবসরের আগে আমার সতীর্থদের যে সেরা উপহার দিতে পারি, সেটা হলো তাদের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়া। তিনি আরো বলেন, চ্যাম্পিয়ন হয়ে আমি এখানে অবসর নিতে চাই, যেমন মনে হয় অবসরে যাওয়ার যোগ্য। এটি বিশেষ স্বপ্ন। আমি জানি হাতে এখনো দুটি ম্যাচ আছে এবং আমরা আশা করি ভক্তরা স্টেডিয়ামে উপচে পড়বে কারণ এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।
ডিয়েগো ম্যারাডোনার অধীনে ২০০৯ সালে জাতীয় দলে অভিষেক হয় হিগুয়াইনের। তখন থেকে ২০১৮ পর্যন্ত মোট ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। খেলেছেন ৩টি বিশ্বকাপ ও ৩টি কোপা আমেরিকা কাপ। ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে একটি হ্যাটট্রিকসহ গোল করেছেন ৫টি। আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোল তার। দেশের হয়ে কোনো শিরোপা জেতা হয়নি তার। সবচেয়ে কাছে গিয়েছিলেন ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায়। এ তিন টুর্নামেন্টেই রানার্সআপ হয় আর্জেন্টিনা। আর্জেন্টিনার জার্সিতে বরাবরই চোখের বিষ ছিলেন তিনি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে জার্মানির বিপক্ষে তার গোল মিস এখনো মেনে নিতে পারেন না অনেকে।

আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটে ক্লাব ক্যারিয়ার শুরু হয় হিগুয়াইনের। এরপর তিনি খেলেছেন ইউরোপের সফলতম দল রিয়াল মাদ্রিদে। নাপোলি ও জুভেন্টাস ঘুরে ২০২০ সাল থেকে খেলছেন মেজর সকার লিগের দল ইন্টার মায়ামিতে। ক্লাব ক্যারিয়ারে সব মিলিয়ে গোল করেছেন তিনশর বেশি। ২০০৫ সালে রিভারের হয়ে অভিষেকের দুই বছর পর রিয়ালে যোগ দেন হিগুয়াইন। স্প্যানিশ দলটির হয়ে করেন ১২১ গোল। জেতেন তিনটি লা লিগা, একটি কোপা দেল রে ও দুটি স্প্যানিশ সুপার কাপ। নিজের ছাপটা তিনি রাখেন ইতালিয়ান ফুটবলে। লিগে এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ গোল স্পর্শ করার সঙ্গে অবদান রাখেন নাপোলির ইতালিয়ান কাপ জয়ে। পরে ৯ কোটি ইউরোর বিনিময়ে যান জুভেন্টাসে। সেখানে তিনটি লিগ শিরোপার সঙ্গে জেতেন দুটি ইতালিয়ান কাপ। যুক্তরাষ্ট্রের ফুটবলে যাওয়ার আগে ধারে এসি মিলান ও চেলসিতেও খেলেন হিগুয়াইন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়