সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

গুরুদাসপুর : শিকারির ফাঁদ থেকে ২০ বক অবমুক্ত

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : গুরুদাসপুরে শিকারির ফাঁদ থেকে উদ্ধার করা ২০টি সাদা বক অবমুক্ত করেছে পরিবেশকর্মীরা। গতকাল মঙ্গলবার কাঁকডাকা ভোরে উপজেলার প্রত্যন্ত অঞ্চল খুবজীপুর উত্তরপাড়া মাঠে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাখিগুলো উদ্ধার করেন পরিবেশকর্মীরা। এ সময় পাখি শিকারের ৭টি ফাঁদ (কিল্লা ঘর) ধ্বংস এবং ২০টি সাদা বক পাখি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পাখিগুলো মাঠেই অবমুক্ত করা হয়।
গুরুদাসপুর জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হাসান জানান, গতকাল মঙ্গলবার ভোরে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে খুবজীপুর উত্তরপাড়া মাঠে যায় পরিবেশকর্মীরা। এ সময় ৭টি পাখি ধরার ফাঁদ ঘর থেকে ২০টি বক পাখি উদ্ধার করা হয়। পরিবেশকর্মীদের দেখে শিকারিরা পালিয়ে যায়। পরে বিশেষ কায়দায় খেঁজুরপাতা, কলাপাতা ও বাঁশের কুঞ্চি দিয়ে তৈরি ৭টি পাখি ধরার ফাঁদ (কিল্লা ঘর) ধ্বংস করা হয়।
প্রতিদিন পরিবেশকর্মীরা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করলেও পাখি শিকারিদের দৌরাত্ম্য কমছে না। তবে প্রশাসন পরিবেশকর্মীদের সহযোগিতা করলে এই অভিযান আরো সফলভাবে সম্পন্ন করা যাবে বলে মনে করেন পরিবেশকর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়