সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

গুপ্তচর সন্দেহ : ঘুমধুম সীমান্তে দুই মিয়ানমার নাগরিক আটক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা থেকে গুপ্তচর সন্দেহে মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে তাদের আটক করা হয়। ঘুমধুম ইউনিয়ন পরিষদের সদস্য দীল মো. ভুট্টো বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সীমান্তের কাছে সন্দেহজনক অবস্থান করায় মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়েছে বলে শুনেছি। তবে তারা মুসলিম না রাখাইন বা কেন তাদের আটক করা হয়েছে তা জানা যায়নি।
দুই মাস ধরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু, উখিয়ার পালংখালি ও টেকনাফের সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে তীব্র সংঘর্ষ চলমান রয়েছে। এর মধ্যে কয়েকবার সেখানকার মর্টার শেলসহ গোলাবারুদ বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে। এতে একজন রোহিঙ্গা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। অন্যদিকে সীমান্তে স্থলমাইন বিস্ফোরণেও একজন নিহত হয়েছেন।
এর পরিপ্রেক্ষিতে কয়েকবার সে দেশের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। কিন্তু তাদের দাবি একটি বিদ্রোহী গোষ্ঠি সীমান্তে উত্তেজনা সৃষ্টি করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়