সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

আইসিটি প্রতিমন্ত্রী : তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা ‘জয় ডি-সেট সেন্টার’

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সারাদেশের তৃণমূল পর্যায়ে আইসিটি অবকাঠামো নির্মাণ এবং স¤প্রসারণের লক্ষ্যে ‘জয় ডি-সেট সেন্টার’ স্থাপনের বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মধ্যে আইসিটি বিভাগের সম্মেলন কক্ষে একটি দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
গতকাল মঙ্গলবার এ চুক্তিতে আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন স্ব স্ব পক্ষে সই করেন। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। জয় ডি-সেট সেন্টারকে তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, এ সেন্টারের মাধ্যমে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানবসম্পদ তৈরি করা হবে। তৃণমূল পর্যায় পর্যন্ত ভৌত অবকাঠামো শক্তিশালীকরণ করাসহ জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা আরো দ্রুত পৌঁছে যাবে। তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে তিনটি ধাপে দেশে ৫৫৫টি জয় ডি-সেট সেন্টার প্রতিষ্ঠা করা হবে। এ সেন্টারগুলো উপজেলা সদরের হাব হিসেবে গড়ে উঠবে।
পলক আরো বলেন, গত ১৩ বছরে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, আধুনিক বাংলাদেশের স্থপতি, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে এবং ডিজিটাল বাংলাদেশ আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধায়নে আমরা ডিজিটাল বাংলাদেশ সফলভাবে বাস্তবায়ন করেছি। এখন এ ডিজিটাল বাংলাদেশের ভিত্তির ওপর দাঁড়িয়ে ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, উদ্ভাবনী, জ্ঞানভিত্তিক, উচ্চ অর্থনীতির স্মার্ট বাংলাদেশের দিকে আমরা এগিয়ে যাচ্ছি। অনুষ্ঠানে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ উভয় দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জয় ডি-সেট সেন্টারগুলো ৫ হাজার স্কয়ার বর্গফুটে নির্মিত হবে। প্রতিটি সেন্টারে ওয়ান স্টপ সার্ভিস ডেলিভারি, প্রশিক্ষণ ল্যাব, স্টার্টআপ, যুবকদের জন্য প্লাগ এবং প্লে স্পেস, নেটওয়ার্ক অপারেশন সেন্টার (এনওসি) এবং সুইচ রুম থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়