বসতঘর থেকে মা ও ২ শিশু সন্তানের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বছরজুড়েই ‘উন্নয়নে’র দুর্ভোগ : ভাঙাচোরা সড়কে সমন্বয়হীন খোঁড়াখুঁড়ির ফাঁদ > নিত্যসঙ্গী তীব্র যানজট > সামান্য বৃষ্টিতেই জলজট

পরের সংবাদ

রবির বিরুদ্ধে অভিনেত্রী সোহানা সাবার মামলা

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনুমতি না নিয়ে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী সোহানা শারমিন সাবা। এ মামলায় রবি ছাড়াও কোম্পানির চেয়ারম্যান থায়াপরান সাঙ্গারাপিল্লাইসহ ১৪ জনকে আসামি করা হয়েছে।
গতকাল রবিবার ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে মামলাটি করেন অভিনেত্রী সাবা। আদালত বাদী সাবার জবানবন্দি রেকর্ড করেন। মামলাটি তদন্ত করে আগামী ১৫ ডিসেম্বর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে মামলায় রবি অজিয়াটা লিমিটেড ছাড়াও মেসার্স আইনস্টেক স্টুডিওকে আসামি করা হয়েছে। অন্যদিকে রবির পরিচালক নাসির উদ্দিন আহমেদ, ডা. এম সাদিকুল ইসলাম, ডা. হ্যান্স বিজয়াসুরিয়া, বিবেক সুদ, রনদীপ সিং সিখন, কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ করপোরেট এন্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার ডা. আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ এন্ড ফিনান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও মেসার্স আইনস্টেক স্টুডিও ম্যানেজিং পার্টনার এন্ড চিফ এক্সিকিউটিভ অফিসার তারেক ইবনে হায়দারকে আসামি করা হয়েছে।
মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত চার বছর আগে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকশো নির্মাণ করে তারকালয়। এ কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়। কিন্তু মেসার্স আইনস্টেক স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্ল্যাটফর্ম অনুমতি ছাড়া সেটি প্রচার করছে। এতে অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি বাদী সাবার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং বিভিন্ন চ্যানেলে স¤প্রচার করে কপিরাইট আইন লঙ্ঘন করেছে। এতে অভিনেত্রী সাবা ন্যায্য লভ্যাংশ না পাওয়ায় তার ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়