বসতঘর থেকে মা ও ২ শিশু সন্তানের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বছরজুড়েই ‘উন্নয়নে’র দুর্ভোগ : ভাঙাচোরা সড়কে সমন্বয়হীন খোঁড়াখুঁড়ির ফাঁদ > নিত্যসঙ্গী তীব্র যানজট > সামান্য বৃষ্টিতেই জলজট

পরের সংবাদ

মালিক-শ্রমিক দ্বন্দ্ব : কুষ্টিয়া-মেহেরপুর সড়কে অনির্দিষ্টকাল বাস চলাচল বন্ধ

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুষ্টিয়া : অনির্দিষ্টকালের জন্য কুষ্টিয়া-মেহেরপুর আঞ্চলিক মহাসড়কে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাস মালিক ও শ্রমিকদের দ্ব›েদ্বর জের ধরে গতকাল রবিবার সকাল থেকে পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেন কুষ্টিয়া বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মাসুদ শেখ।
রবিবার সকাল থেকে কুষ্টিয়া-মেহেরপুর রুটে আন্তঃজেলা ও দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এদিকে বাস বন্ধ থাকায় ভাড়া বাড়িয়ে দিয়েছেন সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশাচালকরা।
নায়েব আলী নামে এক যাত্রী বলেন, জরুরি কাজে মেহেরপুরে যেতে হবে। এখন টিকিট কাউন্টারে এসে দেখি বাস চলাচল বন্ধ। হঠাৎ করে বাস বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছি। দূরের পথে এখন কিভাবে যাবো সেটা নিয়ে চিন্তায় আছি। শুধু আমি না, আমার মতো অসংখ্য যাত্রী ভোগান্তিতে পড়েছেন। এ সমস্যার সমাধান চাই।
ভোগান্তির শিকার যাত্রীরা বলেন, আমরা দীর্ঘদিন ধরে কুষ্টিয়া-মেহেরপুর রুটে বাসে যাতায়াত করি। আজ বাস বন্ধ। এতে ভোগান্তির শিকার আমরা। অন্যদিকে বাস বন্ধ থাকায় ভাড়া বাড়িয়ে দিয়েছেন সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশাচালকরা। এখন বাধ্য হয়ে আমাদের ভোগান্তি পোহাতে এবং বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। এতে সময় নষ্ট হচ্ছে, সময়মতো পৌঁছাতে পারবো না গন্তব্যে।
কুষ্টিয়া বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মাসুদ শেখ বলেন, নিষেধ অমান্য করে কুষ্টিয়া-মেহেরপুর রুটের লোকাল যাত্রীদের ঢাকার বাসে বহন করে আসছে ওইসব বাসের শ্রমিকরা। তাদের দীর্ঘদিন ধরে নিষেধ করা হলেও তারা লোকাল যাত্রী বহন করে থাকে। এটা বন্ধ করার জন্য কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মেহেরপুর জেলার গাংনী উপজেলার অংশে একটা চেকপোস্ট বসানো হয়। গত শনিবার ওই চেকপোস্টের লোকজন ঢাকার বাসে লোকাল যাত্রী ওঠানো হয়েছে কিনা সেটা চেক করতে গেলে মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের ১০ থেকে ১২ জন শ্যামলী বাস থেকে নেমে তাদের বেধড়ক মারধর করে পালিয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
এ বিষয়ে মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, কুষ্টিয়ার এক মালিকের সঙ্গে মেহেরপুরের শ্রমিকের দ্ব›েদ্বর জের ধরে কুষ্টিয়া থেকে মেহেরপুরে সব বাস চলাচল বন্ধ করে দেয় মালিক সমিতি। কিন্তু মেহেরপুর থেকে জেলা সীমান্ত খলিসাকুন্ডি পর্যন্ত ছেড়ে যায় আন্তঃজেলার সব বাস। গতকাল সকাল থেকে মেহেরপুর মালিক সমিতির পক্ষ থেকে আন্তÍঃজেলা ও দূরপাল্লার সব পরিবহন বন্ধ করে দেয়া হয়। ফলে বন্ধ রয়েছে মেহেরপুর-কুষ্টিয়া সড়ক হয়ে দূরপাল্লার সব পরিবহন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়