চারুকলার বকুলতলায় ছায়ানটের শারদ উৎসব

আগের সংবাদ

রপ্তানি ও রেমিট্যান্সে বড় ধাক্কা : রুশ-ইউক্রেন যুদ্ধের কারণে রপ্তানি কমেছে, সেপ্টেম্বরে রেমিট্যান্স এসেছে ৭ মাসে সর্বনিম্ন

পরের সংবাদ

সমাজসেবার গাফিলতিতে বিনা চিকিৎসায় ক্যান্সার রোগীর মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাজ্জাদ হোসেন শাহ্, তাহিরপুর (সুনামগঞ্জ) থেকে : তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নে সমাজসেবা অফিসের গাফিলতির কারণে বিনা চিকিৎসায় ক্যান্সার রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।
ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর আগে কান্সারে আক্রান্ত হন উপজেলার বাদাঘাট উত্তর ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের মৃত আ. হামিদের ছেলে নিঃসন্তান হেলাল মিয়া (৫২)। সহায় সম্বলহীন হেলাল উদ্দিন দীর্ঘদিন ক্যান্সারের চিকিৎসা করাতে গিয়ে গরু, ছাগল বিক্রি করে নিঃস্ব হয়ে যান। এক পর্যায়ে থেমে যায় তার চিকিৎসা। পরিবারের একমাত্র উপার্জনক্রম ব্যক্তি হওয়ায় পরিবারের উপরও নেমে আসে খড়গ। বিগত এক বছর ধরে বিছানায় পড়ে থাকা হেলাল মিয়ার স্ত্রী হোসনা বেগম গত ১ জুন প্রয়োজনীয় সব কাগজপত্রসহ স্বামীর চিকিৎসার জন্য সরকারি সাহায্য চেয়ে তাহিরপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন করেন। কিন্তু আবেদন করার ৩ মাস পেরিয়ে গেলেও কোনো ধরনের সাড়া না পাওয়ায় স্বামীকে বাঁচাতে হেলালের স্ত্রী কদিন পরপর ছুটে যান সমাজসেবা কার্যালয়ে। একাধিকবার কার্যালয়ে গিয়েও তিনি দেখা পাননি সমাজসেবা অফিসারের। অফিস সহায়ক রতনের কাছে তাদের আবেদন ফেরত চাইলে তাও দিতে পারেননি রতন। সর্বশেষ হেলালের স্ত্রী দ্বারস্থ হন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। তিনি তৎক্ষণাৎ অফিস সহায়ক রতনকে তার কার্যালয়ে ডেকে পাঠিয়ে আবেদনপত্রটি দিতে বললে রতন আবেদনপত্র নিয়ে গেলে দেখা যায়, হেলালের চিকিৎসা সহায়তার আবেদনপত্রটি ফাইলের নিচে চাপা পড়ে রয়ে গেছে। পরে উপজেলা নির্বাহী অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা করার নির্দেশ দেন। কিন্তু সরকারি সহায়তার টাকা পাওয়ার আগেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে নিজ বাড়িতে মারা যান হেলাল মিয়া।
খোঁজ নিয়ে জানা যায়, শুধু হেলাল মিয়াই নন উপজেলার অনেক লোকই সমাজসেবা অফিসে গিয়ে নানা ধরনের হয়রানির শিকার হচ্ছেন। এমনকি সপ্তাহে দুদিনও দেখা মেলে না সমাজসেবা কর্মকর্তার। উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম বলেন, তার বিষয়ে অনেক লোক এসে আমাদের কাছে অভিযোগ করেন। তাকে সময় মতো অফিসে পাওয়া যায় না। এছাড়াও নানা ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। সমাজসেবা অফিসার তৌফিক আহমেদের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও সেটি বন্ধ পাওয়া যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির ভোরের কাগজকে বলেন, তার বিরুদ্ধে আনেক অভিযোগ উঠছে। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়