চারুকলার বকুলতলায় ছায়ানটের শারদ উৎসব

আগের সংবাদ

রপ্তানি ও রেমিট্যান্সে বড় ধাক্কা : রুশ-ইউক্রেন যুদ্ধের কারণে রপ্তানি কমেছে, সেপ্টেম্বরে রেমিট্যান্স এসেছে ৭ মাসে সর্বনিম্ন

পরের সংবাদ

আসাদুজ্জামান খাঁন কামাল : গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, কোনো গুজবে কান দেবেন না। গুজবের পেছনের কারণ খুঁজে বের করবেন। যারা এ ধরনের ঘটনা ঘটাবেন তাদের কঠিন বিচারের মুখোমুখি করা হবে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে শুভেচ্ছা বিনিময়ের সময় এসব কথা বলেন মন্ত্রী।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সারাদেশে সব মন্দিরে পুলিশ ও আনসার সদস্যরা রয়েছেন। এছাড়া আমরা পূজা উদযাপন কমিটির সবাইকে বলেছি তাদের নিজস্ব স্বেচ্ছাসেবক রাখার জন্য, যেন তারা পরিস্থিতি দ্রুতই জানাতে পারে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশ বাঙালির বাংলাদেশ। এখানে সবাই যার যার ধর্ম পালন করবে। আজকে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় শারদীয় দুর্গাপূজা। সারাদেশে ৩২ হাজার ১৬৮টি পূজা মণ্ডপ সাজিয়েছে। গতবার যে ঘটনা ঘটেছে এ ধরনের ঘটনা যেন না ঘটে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। মন্ত্রী বলেন, আমাদের যতগুলো ঘটনা ঘটেছে সব কিন্তু গুজব। আমরা দৃঢ়তার সঙ্গে বলছি, যারা এ ধরনের ঘটনা ঘটাতে চাইবে তাদের কঠিন বিচারের মুখোমুখি হতে হবে। কেউ ভুলেও এ ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করবেন না।
অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার বলেন, আমরা আগের চেয়ে আরো বেশি নিরাপত্তা দেয়ার চেষ্টা করছি। সবাই মিলে চেষ্টা করছি পূজা যেন ভালোভাবে সম্পন্ন হয়। যে কোনো সমস্যা আপনারা পুলিশকে জানাবেন। আপনাদের পাশে পুলিশ আছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জিএল ভৌমিক বলেন, অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য এ পূজা উদযাপন চলছে। ছোটকালে আমরা দেখেছি তেমন কোনো নিরাপত্তার প্রয়োজন ছিল না। দেশের সংখ্যাগরিষ্ঠরাই নিরাপত্তা দিত। এখন সেই পরিস্থিতি নেই। বঙ্গবন্ধু হত্যার পর এ দেশে সা¤প্রদায়িক সহিংসতা শুরু হয়েছে। আমরা দেখেছি, রমনা বটমূলে হামলা। এখন কঠোর নিরাপত্তার মাধ্যমে পূজা উদযাপন করতে হয়। আমরা এমন পরিস্থিতি চাই না। আমরা সবাই মিলে অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই।
এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, সহসভাপতি নির্মল চ্যাটার্জী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়