জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

শেষ পর্যায়ে সাজসজ্জার কাজ : মানিকগঞ্জের সাড়ে ৫শ মন্দিরে থাকবে কঠোর নিরাপত্তা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উৎসবকে ঘিরে মানিকগঞ্জে প্রতিমার সাজসজ্জায় শেষ সময়ের তুলির আঁচরে ব্যস্ত সময় পার করছেন মূর্তির কারিগররা। জেলা পুলিশের পক্ষ থেকে সাড়ে ৫০০ মন্দিরে দেয়া হবে পর্যাপ্ত নিরাপত্তা। আগেই থেকেই পূজামণ্ডপগুলোতে রাখা হয়েছে পুলিশের কঠোর নজরদারি।
এদিকে জেলার ৭টি উপজেলায় পৃথকভাবে পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান পূজা উদযাপন কমিটি ও সংশ্লিষ্টদের সঙ্গে সভা করে নিরাপত্তা দেয়ার কথা জানিয়েছেন। প্রত্যেক বিটে দেয়া হয়েছে পর্যাপ্ত পরিমাণ পুলিশ। এতে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে স্বস্তি এসেছে।
জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অনির্বান পাল বলেন, করোনার কারণে গত দুই বছর সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা সীমিত আকারে দুর্গাপূজা করেছি। এবার যেহেতু করোনার তেমন প্রকোপ নেই, তাই ভালোভাবেই দুর্গাপূজা উদযাপনের প্রস্তুতি নিয়েছি। আগামী ১ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ৫ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে। ৭৫ ভাগ মন্দিরে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। পুলিশ প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করছেন। এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান পিপিএম বার বলেন, পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা দেয়া হবে। পাশাপাশি আমি সবার সহযোগিতা কামনা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়