জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

মির্জা ফখরুল : আ.লীগের কোমড় ভেঙে গেছে

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি হাঁটুভাঙা নয়, আন্দোলনে জনসম্পৃক্ততা দেখে আওয়ামী লীগেরই কোমড় ভেঙে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন যে, বিএনপির নাকি হাঁটুভাঙ্গা। আমাদের যে হাঁটু ভাঙেনি-এটা তো টের পাচ্ছেন। লাঠিও আমরা নেইনি।
বিএনপির হাঁটুভাঙা বলে লাঠির ওপর ভর করেছে- ওবায়দুল কাদেরের এ বক্তব্যের জবাবে গতকাল বৃহস্পতিবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদল আয়োজিত সমাবেশে এই মন্তব্য করেন তিনি।
গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীদের উপরে ছাত্রলীগের হামলার প্রতিবাদে এই সমাবেশ হয়। ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতাদের মধ্যে আমান উল্লাহ আমান, আবদুস সালাম, শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতনসহ অনেকে।
সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, আপনাদের ইতোমধ্যে কোমড় ভেঙে গেছে। শুধু লাঠি নয়, রাম দা-তলোয়ার এবং পুলিশের বন্দুকের ওপরে হাঁটছেন আপনারা। জনগণের সঙ্গে নেই, সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছেন। সেজন্য আজকে সেই রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।
আওয়ামী লীগ বরাবরই একটা সন্ত্রাসী দল অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, তাদের জন্ম হয়েছে সন্ত্রাসের মধ্য দিয়ে। তারা বলে, ছেলেদের হাতে আমি কলম তুলে দিয়েছি। অথচ তারা সোনার ছেলেদের হাতে বন্দুক-পিস্তল-লাঠি-সোঠা তুলে দিয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ ইতোমধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে। কেন? তারা শান্তিপূর্ণ সমাবেশে, মিছিলে, ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে লাঠি, বন্দুক এবং টিয়ার গ্যাস নিয়ে আক্রমণ করেছে। আমি ছাত্র সমাজকে বলব, এদেশে যত পরিবর্তন হয়েছে, ছাত্রদের আন্দোলনের মধ্য দিয়ে হয়েছে। আমি বিশ্বাস করি, এবারো যে পরিবর্তন হবে, ছাত্রদলের আত্মত্যাগ ও দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে হবে।
ফখরুল বলেন, আমাদের দায়িত্ব একটাই দেশের তরুণ ছাত্র সমাজসহ মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করাই হবে প্রকৃত জবাব। সরকারের পতন ঘটাতে হবে। জনগণের বিজয় হবেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়