জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে এনআরবিসি ব্যাংক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংককে বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তোলার অনুমোদন দিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, বিএসইসি।
বন্ডটি হবে আনসিকিউরড বন্ড অর্থাৎ বন্ডটি ছাড়তে তারা কোনো জামানত জমা দেয়া হবে না। এটি নন কনভার্টাইবেল অর্থাৎ শেয়ারে রূপান্তর করা যাবে না। মেয়াদ শেষে বন্ডের পুরো টাকা ফেরত দেয়া হবে। এর সুদের হার হবে ৭ শতাংশ থেকে ৯ শতাংশের মধ্যে। এর প্রতি ইউনিটের দাম হবে এক কোটি টাকা। এ টাকা দিয়ে মূলধন শক্তিশালী করবে এনআরবিসি ব্যাংক।
বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। কিনতে পারবে সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট ও স্বায়ত্তশাসিত করপোরেশনগুলো এবং বড় ব্যক্তি বিনিয়োগকারীরা। বন্ডটির ট্রাস্টি সিটি ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। লিড অ্যারেঞ্জার ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।
২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংকের পরিশোধিত মূলধন ৭৯২ কোটি ৯৭ লাখ টাকা।
কোম্পানিটির মোট শেয়ার ৭৯ কোটি ২৯ লাখ ৬৬ হাজার ৬০টি। এর মধ্যে ৭৩ দশমিক ৪৯ শতাংশ আছে পরিচালকদের হাতে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে আছে ৩ দশমিক ৪০ শতাংশ শেয়ার, এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩ দশমিক ১১ শতাংশ শেয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়