জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

ফেসবুক লাইভে খুনের বর্ণনা দেয়া রোহিঙ্গা যুবককে খুঁজছে পুলিশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে এক মাসে চার মাঝিকে খুনের বিষয়ে ফেসবুক লাইভে এসে বর্ণনা দেয়া যুবক মোহাম্মদ হাশিমকে (২০) খুঁজছে পুলিশ। গত মঙ্গলবার সন্ধ্যায় রোহিঙ্গা যুবক হাশিম একটি অস্ত্র নিয়ে ফেসবুক লাইভে এসে চার রোহিঙ্গা মাঝিকে কীভাবে হত্যা করেছিলেন তার রোমহর্ষক বর্ণনা দেন। তিনি নিজেকে ‘ইসলামী মাহাজ’ নামে একটি সংগঠনের সদস্য বলে দাবি করেন।
ফেসবুক লাইভে আসা এই রোহিঙ্গা যুবকের বিষয়ে ৮ এপিবিএন সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ জানান, বক্তব্যে হাশিমের দেয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। গোয়েন্দা নজরদারির মাধ্যমে তার অবস্থান সনাক্তপূর্বক আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে। তিনি আরো জানান, ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্প-১৮ তে অবস্থিত হাশিমের

ঠিকানায় তার নিকটাত্মীয়দের সঙ্গে কথা বলে তার নাম ঠিকানা সঠিক পাওয়া গেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, হাশিম গত কয়েক মাস ধরে তার নিজস্ব শেল্টারের বাইরে অবস্থান করছেন।

এই পুলিশ কর্মকর্তা আরো জানান, প্রকৃত অপরাধীদের আড়াল করতে উদ্দেশপ্রণোদিতভাবে বা কারো প্ররোচনায় হাশিম এ ধরনের অপপ্রচার চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তার বক্তব্যকে গুরুত্ব দিয়ে যাচাই-বাছাই করে তাকে আইনের আওতায় এনে প্রকৃত রহস্য উদঘাটনের চেষ্টা অব্যাহত আছে।

ওই ফেসবুক লাইভে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ ইসলামী মাহাজ সংগঠনের চার মুখপাত্রের নামও বলেন হাশিম। তারা হলেন- জিম্মাদার সাহাব উদ্দিন, রহমত উল্লাহ, হেড মাঝি ভূঁইয়া, মৌলভী রফিক। এই চারজন এই সংগঠনের নেতৃত্ব দেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়