জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

দ. কোরিয়ায় কমলা হ্যারিস : উত্তর কোরিয়ার নানা হুমকি নিয়ে আলোচনা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দক্ষিণ কোরিয়া সফরে গেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। উত্তর কোরিয়া তাদের পূর্ব উপকূলে বুধবার দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়। এর একদিনের মাথায় গতকাল বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়া পৌঁছলেন কমলা হ্যারিস। খবর বিবিসির
কমলা হ্যারিস দক্ষিণ কোরিয়ায় পৌঁছে প্রেসিডেন্ট ইউন সুক ইওলের সঙ্গে বৈঠক করেন। হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, বৈঠকে এই অঞ্চলে উত্তর কোরিয়ার নানা হুমকি, তাইওয়ান প্রণালিতে ‘শান্তির গুরুত্ব’, অর্থনীতি ও প্রযুক্তিতে সহযোগিতা এবং অন্যান্য আঞ্চলিক বিষয়ে আলোচনা করেন দুই নেতা।
জাতিসংঘের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে একের পর এক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করছে উত্তর কোরিয়া। এমন সময় তারা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে, যখন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া কোরীয় উপদ্বীপের চারপাশের জলসীমায় যৌথ নৌ মহড়া চালাচ্ছে।

দক্ষিণ কোরিয়ায় সফরের সময় গতকাল কমলা হ্যারিস উত্তর ও দক্ষিণ কোরিয়াকে আলাদা করা সুরক্ষিত ডিমিলিটারাইজড জোন (ডিএমজেড) পরিদর্শন করেন।
দক্ষিণ কোরিয়া সফরের আগে কমলা হ্যারিস জাপানের প্রয়াত প্রধানমন্ত্রী শিনজো আবের রাষ্ট্রীয় শেষকৃত্যে অংশ নিতে জাপান সফর করেন। জাপান সফরের সময় তিনি একটি সামরিক ঘাঁটিতে মার্কিন সেনাদের সঙ্গে দেখা করেছেন। সেখানে তিনি উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণকে আঞ্চলিক স্থিতিশীলতার হুমকি উল্লেখ করে নিন্দা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়