জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

ট্রাফালগার স্কোয়ারে রানির ভাস্কর্য নির্মাণে অনীহা মেয়রের

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : লন্ডনের সিটি মেয়র সাদিক খান ট্রাফালগার স্কোয়ারে রানি দ্বিতীয় এলিজাবেথের মূর্তি স্থাপনের আহ্বানকে প্রত্যাখ্যান করেছেন। প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের ভক্তরা তার স্মৃতিতে একটি মূর্তি স্থাপনের আহ্বান জানিয়েছিলেন। গতকাল ইউকেভিত্তিক পোর্টাল নিউজ নাও-এ সিটি মেয়রের মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়, প্রয়াত রানির সম্মানে কোনো স্মৃতিস্তম্ভ নির্মাণের পরিকল্পনা নেই। গতকাল লন্ডনের ট্রাফালগার স্কোয়ারে অন্য একটি ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে।
রানির ভক্তদের ভাষ্য, ব্রিটেন এবং বিদেশি পর্যটকরা রানি দ্বিতীয় এলিজাবেথকে স্মরণ করার জন্য লন্ডনে ছুটে আসবেন। ট্রাফালগার স্কোয়ারে রানির স্মৃতিকে ধরে রাখা হবে বলে তারা আশা করেছিলেন।
তা না হওয়ায় যুক্তরাজ্যে দীর্ঘতম রাজত্বকারী রানির অনুরাগীরা ব্রিটেনের রাজধানীর এই আইকনিক প্লাজায় একটি মূর্তি স্থাপনের আহ্বান জানিয়েছিলেন।
বাকিংহাম প্যালেসের কাছে অবস্থিত ট্রাফালগার স্কোয়ারের খালি প্ল্যাটফর্মটি ১৯৯৯ সাল থেকে সমসাময়িক শিল্পকর্ম প্রদর্শনের জন্য ব্যবহৃত হচ্ছে। সাংবাদিকরা প্রশ্ন করলে মেয়র সাদিক খান অদূর ভবিষ্যতে স্কোয়ারের এই জায়গায় শিল্পকর্ম স্থাপনের কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়