জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

জাহাঙ্গীর কবির নানক : বিএনপিকে আর সুযোগ দেয়া যাবে না

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির নেতাদের হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি কোনো কর্মসূচি শান্তিপূর্ণভাবে করে না। জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে তাদের আর সুযোগ দেয়া যাবে না। দলগতভাবে আমরা তাদের প্রতিহত করব।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় হাজারীবাগে বিএনপির হামলায় গুরুতর আহত দলীয় নেতাকর্মীদের দেখতে রাজধানীর সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে যান আওয়ামী লীগের প্রতিনিধি দল। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি নেতাদের উদ্দেশে এমন হুঁশিয়ারি দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।
নানক বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই- যারা এই ঘটনায় জড়িত, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আওতায় আনতে হবে। ওদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগ আর বসে থাকবে না। বিএনপি অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল সমাবেশ করছে। ওদের আর সময় দেয়ার সুযোগ নেই। হাজারীবাগে তারা আন্দোলনের নামে আওয়ামী লীগের নেতা শাহ আলমকে র্নিমমভাবে অত্যাচার করেছে। সাংবাদিক ও মহিলারাও রক্ষা পায়নি বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে। ওদের সুযোগ দেয়া হয়েছিল কিন্তু তারা মিছিলের নামে জনগণের উপরে অতর্কিত হামলা চালায়। ওদের প্রতিহত করার এখনই সময়। আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফোরামে এই নেতা বলেন, বিএনপিকে বিশ্বাস করা যায় না। তারা আগেও আগুন-সন্ত্রাস করে মানুষ পুড়িয়ে মেরেছে, জান-মাল ধ্বংস করেছে। বিএনপি আবার আগুন-সন্ত্রাস করতে মাঠে নেমেছে। ওরা গণতন্ত্র বিশ্বাস করতে চায় না। ওরা গণতন্ত্র জানে না। তাই ওদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর ব্যবস্থা নিতে হবে। বাহাউদ্দিন নাছিম বলেন, কেউ বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের হাত থেকে রক্ষা পাচ্ছে না। আওয়ামী লীগের নেতাকর্মী, সাংবাদিক এবং সাধারণ মানুষদের উপর অত্যাচার করেছে। এরা হত্যাকারী দল। দেশে শান্তির লক্ষ্যে এই সন্ত্রাসী দলকে অবশ্যই আমরা মোকাবিলা করব।
প্রসঙ্গত, স¤প্রতি হাজারীবাগে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষে গুরুতর আহত হন আওয়ামী লীগ নেতা শাহ আলাম, আইরীনসহ কয়েকজন। এর মধ্যে শাহ আলমের অবস্থা আশঙ্কাজনক। তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়