জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

ছাতকে ৩৪ মণ্ডপে দুর্গোৎসব প্রশাসনের কড়া নজরদারি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শংকর দত্ত, ছাতক (সুনামগঞ্জ) থেকে : ছাতকে এ বছর ৩৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এখন মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমার গায়ে রংতুলির শেষ আঁচর এবং সাজসজ্জার কাজ। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই উৎসব নির্বিঘেœ উদযাপনের জন্য সারাদেশের মতো ছাতকেও উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। ছাতক উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পীযূষ কান্তি ভট্টাচার্য বলেন, ছাতকে এবার ৩৪টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে। এর মধ্যে ১টি ব্যক্তিগত উদ্যোগে হচ্ছে।
এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় রয়েছে ২১টি মণ্ডপ ও পৌর শহরে রয়েছে ১২ টি মণ্ডপ।
ছাতক উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রচার সম্পাদক পংকজ চৌধুরী ও রাজন ঘোষ জানান, পৌরসভার ১২টির মধ্যে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়া, ত্রি-নয়নী, কালিবাড়ি, শিব বাড়ি, কুমনা রাখাল তলা, তাতিকোনা, মহামায়া, চৈতন্য সংঘ, ছাতক সিমেন্ট কারখানা মন্দির, দুর্গা-শিবা নোয়ারাই, নোয়ারাই নাথপাড়া ও ভাগবত নোয়ারাই মণ্ডপে শারদীয় দুর্গোৎসব পালিত হবে। আগামী ১ অক্টোবর ষষ্ঠি পূজার মধ্যদিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।
প্রতিমা শিল্পী বলরাম পাল ও কৃষ্ণ দাস বলেন, মহামারি করোনা ভাইরাসের কারনে সারাদেশের প্রতিমা কারিগরদের গত দুই বছর বেকার সময় কেটেছে। এ সময় হাতে কাজ না থাকায় তাদের খুবই কষ্টে দিনাতিপাত করতে হয়েছে। এবার পূজা উদযাপন হওয়ায় তারা আগের ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন। এবার তারা ১০টি প্রতিমা নির্মাণের কাজ পেয়েছেন। এই মুহূর্তে তাদের ব্যস্ত সময় কাটছে।
ওসি মাহবুবুর রহমান বলেছেন, ছাতক উপজেলায় সুষ্ঠুভাবে শারদীয় দুর্গোৎসব পালনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আনসার বাহিনী থাকবে। সেই সাথে ৯টি পেট্রোলিং গাড়ি থাকবে। মণ্ডপে চেকপোস্টসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। পুলিশ সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করবে।
উপজেলা নির্বাহী অফিসার নূরের জামান চৌধুরী বলেন, পূজা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছি। প্রত্যেক মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দেয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদেরও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে রাখার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া প্রশাসন মাঠে থাকবে। প্রত্যেক পূজামণ্ডপই কড়া নজরদারির মধ্যে থাকবে। আশা করছি ছাতকে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়