জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন : আইজিপির দায়িত্ব নিতে র‌্যাব থেকে বিদায়

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের এলিট ফোর্স র‌্যাবের ৮ম মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব থেকে বিদায় নিয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বাংলাদেশ পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে পদায়ন পাওয়ায় গতকাল বৃহস্পতিবার র‌্যাব থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন তিনি। বিদায় লগ্নেœ তাকে ফুলসজ্জিত গাড়িতে করে সদর দপ্তরের ফটকের বাইরে ছেড়ে আসেন র‌্যাব কর্মকর্তারা।
দীর্ঘ দুই বছরের বেশি সময় র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্বপালন করেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। আজ শুক্রবার পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব নেয়ার কথা রয়েছে তার। ইতোমধ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদ।
উল্লেখ্য, ২০২০ সালের ১৫ এপ্রিল করোনা মহামারির মধ্যে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট র‌্যাবের ডিজির দায়িত্ব নেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ওই সময় তার দক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনার ফলে অনন্য সফলতা অর্জন করে র‌্যাব। অপরাধ দমনে বিভিন্ন সৃষ্টিশীল ও গঠনমূলক পদক্ষেপের কারণে দেশের মানুষের কাছ থেকে ভূয়সী প্রশংসাও পায় র‌্যাব। তবে গত বছর ১০ ডিসেম্বর ‘গুরুতর’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাবের সাবেক মহাপরিচালক ও বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমদ ও চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ বাহিনীর সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয়। এ নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়। সেই নিষেধাজ্ঞা নিয়েই ৩১তম আইজিপি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়