জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

করোনায় আরো দুজনের মৃত্যু শনাক্ত ৬৭৯

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৬২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৬৭৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৪ হাজার ৪৮৯ জনে। ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে করোনা উপসর্গবিহীন রোগীসহ সুস্থ হয়েছেন ৩৫৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৪ হাজার ৫০১ জন। গতকাল বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে পাঁচ হাজার ৩২টি নমুনা সংগ্রহ করা হয়। মোট নমুনা পরীক্ষা করা হয় পাঁচ হাজার ১৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৭২ হাজার ২৬০টি। নতুন করে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক চার শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন করে মৃতদের মধ্যে দুজনই পুরুষ। এদের একজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে এবং অন্যজনের বয়স ৮১ বছর থেকে ৯০ বছরের মধ্যে। মৃত দুজনেই ময়মনসিংহ বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।
গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৯ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩১ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫০ হাজার ৯১৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২০ হাজার ৪৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৪৮৩ জন।
উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়