জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

এলাকাবাসীর মানববন্ধন : রহিমা বেগম নিখোঁজে জড়িতদের শাস্তি ও আটককৃতদের মুক্তি দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনার আলোচিত রহিমা বেগমের কথিত অপহরণের মামলায় কারাগারে আটক ব্যক্তিদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল মানববন্ধন করেছে এলাকার রাজনীতিবিদ, সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষ। রহস্যজনক ওই নিখোঁজের ঘটনার মূল পরিকল্পনাকারী মরিয়ম মান্নান, আদুরী আক্তার, মিরাজ হোসেন সাদীসহ ঘড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন তারা।
খুলনা-যশোর মহাসড়কের ফুলবাড়ী গেট বাসস্ট্যান্ড চত্বরে বেলা ১১টায় শুরু হওয়া ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা প্রশাসনের কাছে এসব দাবি জানান। মো. আলামিন হাওলাদারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কেসিসি ২নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মো. সাইফুল ইসলাম, ফুলবাড়ী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুল ইসলাম, খানাবাড়ী যুব সংঘ ক্লাবের সভাপতি আবু হেনা বাবলু, সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান লিটন, মহানগর বিএনপি নেতা মিজানুর রহমান মিজান, এনামুল হাসান ডায়মন্ড, ইউপি সদস্য মো. মামুন শেখ, সাবেক ইউপি সদস্য সরদার শহিদুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মোল্যা সোহরাব হোসেন, বিল্লাল হোসেন, আটক মহিউদ্দিনের কন্যা মালিহা মহিউদ্দিন মাহি, হেলাল শরীফের কন্যা অন্তরা ফাহমিদা, পলাশের স্ত্রী মরিয়ম হাসান মৌ, মরিয়ম মান্নানের সৎ ভাই মিজানুর রহমান ও হুমাউন কবির, আমজিয়ার রহমান, সেকেন্দার মণ্ডল, মশিউর রহমান, মেজবাউল হক মেজবা, সোহান, রাজু সরদার, মেহেদী হাসান, সোহেলসহ মহেশ্বরপাশা খানাবাড়ী এলাকার বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।
মানববন্ধনে পরিকল্পনাকারীদের দৃৃষ্টান্তমূলক শাস্তি এবং আটককৃতদের দ্রুত মুক্তির দাবি সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে দলমত নির্বিশেষে এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোর সামাজিক ও রাজনৈতিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন। বক্তারা বলেন, রহিমা বেগম নিখোঁজের ঘটনা তার মেয়ে মরিয়ম মান্নানসহ পরিবারের সদস্যরা কিভাবে পরিকল্পনা করে প্রতিপক্ষকে ফাঁসিয়ে দিয়েছে তা এর মধ্যে মিডিয়ার মাধ্যমে দেশবাসীসহ বিশ্ববাসী দেখেছে। মরিয়ম মান্নানসহ স্বজনরা পরিকল্পিতভাবে ঘটনা সৃষ্টি করে আইনশৃঙ্খলা বাহিনীর উপর এর দায় চাপিয়ে হুংকার দিয়েছে। নিখোঁজের নাটক সাজিয়ে তারা দেশের এবং আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্র্তি নষ্ট করেছে।
আটককৃতদের পরিবারের স্বজনরা বলেন, মানুষের আবেগ নিয়ে যারা খেলা করেছে, ১৭ কোটি মানুষের আবেগ নিয়ে যারা খেলেছে তাদের বিচার না হলে এমন অনেক ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে। কথিত অপহরণ মামলায় এক মাস যাবত কারাগারের থাকা মহিউদ্দিন, গোলাম কিবরিয়া, জুয়েল, পলাশ ও হেলাল শরীফের দ্রুত ও নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা। ২৪ ঘণ্টার মধ্যে তাদের মুক্তি না দিলে পরবর্তীতে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়