জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২ অক্টোবর

আগের সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় যুক্ত : প্রেসিডেন্ট পুতিনের আনুষ্ঠানিক ঘোষণা, অবৈধ বলছেন ন্যাটো নেতারা

পরের সংবাদ

উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন : একটি মহল জেলা প্রশাসকের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালাচ্ছে

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম জেলা প্রশাসকের বিরুদ্ধে স্বার্থান্বেষী মহল এবং চিহ্নিত ভূমিদস্যু মিথ্যা প্রচারণা ছড়াচ্ছে বলে অভিযোগ করেছে উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন। গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন চট্টগ্রাম জেলা ও চট্টগ্রাম বিভাগের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীসহ বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।
অ্যাসোসিয়েশনের চট্টগ্রাম বিভাগের সভাপতি রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বলেন, চট্টগ্রামবাসীর স্বার্থে জেলা প্রশাসক মমিনুর রহমানের সাহসী পদক্ষেপের কারণে সংঘবদ্ধ একটি প্রভাবশালী ও ভূমিদস্যু এবং বিভিন্ন অবৈধ কাজের সঙ্গে জড়িত চক্র তার প্রতি রুষ্ট। তবে তাদের ষড়যন্ত্র সফল হয়নি, এগিয়ে যাবেন চট্টগ্রামের জেলা প্রশাসক। স্বার্থান্বেষী মহল এবং চিহ্নিত ভূমিদস্যুদের সব ষড়যন্ত্র রুখে দেয়া হবে। জনপ্রতিনিধিরা এ ধরনের অপপ্রচার এবং চট্টগ্রামবাসীর স্বার্থকে জলাঞ্জলি দিয়ে কোনো প্রকার হীনস্বার্থ চরিতার্থ করতে দেবে না।
তিনি বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমানের বিভিন্ন কল্যাণমূলক কাজে চট্টগ্রামবাসী উপকৃত হলেও কুচক্রীমহলের স্বার্থে ব্যাঘাত ঘটেছে। দায়িত্ব পালনকালে চিহ্নিত ভূমিদস্যুদের বিরুদ্ধে কঠোর অবস্থান, জনগণের স্বার্থ রক্ষা, রাষ্ট্রের পক্ষে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করায় নিজেদের স্বার্থ হাসিলে ব্যর্থ গোষ্ঠী জেলা প্রশাসক মমিনুর রহমানকে চট্টগ্রাম থেকে সরিয়ে দিতে চায়। তাকে চট্টগ্রাম থেকে বদলি করলে চট্টগ্রামবাসী ক্ষতিগ্রস্ত হবে।
তিনি বলেন, চট্টগ্রামে জেলা পরিষদ নির্বাচনে গত ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের পর মূলত মুসলিম ধর্মীয় বিধান মেনে মোনাজাতে শামিল হয়েছিলেন জেলা প্রশাসক এবং তৎকালীন রিটার্নিং কর্মকর্তা মমিনুর রহমান।
মোনাজাত পরিচালনাকারীর বক্তব্যের সঙ্গে তিনি কোনোভাবে সম্পৃক্ত নন। প্রকৃতপক্ষে চট্টগ্রামের জঙ্গল ছলিমপুর ও জঙ্গল লতিফপুর এলাকায় অবৈধভাবে জমি বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া একটি সিন্ডিকেটের অর্থায়নে এবং একটি পেশাজীবী সংগঠনের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসকের বিরুদ্ধে অপপ্রচার ছড়ানো হয়েছে। জঙ্গল ছলিমপুরের ভূমিদস্যুতার বিরুদ্ধে জেলা প্রশাসকের অবস্থান, কোর্ট বিল্ডিং সুরক্ষা, ভূমি অধিগ্রহণে দালাল চক্রকে শক্ত হাতে দমনে ডিসির ভূমিকা- এই তিনটি বিষয়ে স্বার্থান্বেষী মহল উদ্দেশ্যমূলকভাবে এ ধরনের নাটক মঞ্চায়নে ব্যস্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়