আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

স্বাধীনতা জাদুঘরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীনতা জাদুঘরে স্থাপিত ‘মুজিব কর্নার’-এর উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।
গতকাল বুধবার বিকালে বাংলাদেশ জাতীয় জাদুঘরের শাখা জাদুঘর স্বাধীনতা জাদুঘর এ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের সচিব গাজী মো. ওয়ালি-উল-হক এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইতিহাস ও ধ্রæপদী শিল্পকলা বিভাগের উপকিপার দিবাকর সিকদার এবং ধন্যবাদ জানান সহকারী কিপার (ই) এবং স্বাধীনতা জাদুঘরের কর্মকর্তা মো. গোলাম কাউছার। এছাড়া সরকারি যানবাহন অধিদপ্তর একটি ভ্রাম্যমাণ প্রদর্শনী বাস বাংলাদেশ জাতীয় জাদুঘরে হস্তান্তর করে। এ উপলক্ষে জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানের বিশেষ অতিথি সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মো. আব্দুস সাত্তার প্রদর্শনী বাস হস্তান্তর করেন।
এতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের সচিব গাজী মো. ওয়ালি-উল-হক এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান। সরকারি যানবাহন অধিদপ্তরের ব্যবস্থাপক মো. শরিফুজ্জামান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আলোচকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে শুভেচ্ছা, তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী যে সাহসী পদক্ষেপ নিয়েছেন তা অতুলনীয়।
আলোচনা শেষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার, সনদ, ‘বঙ্গবন্ধু : মুক্তির অগ্রনায়ক’ শীর্ষক ক্যাটালগ এবং প্রাইজ বন্ড দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়