আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

সম্প্রীতি সমাবেশে চসিক ভারপ্রাপ্ত মেয়র : সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ষড়যন্ত্রে লিপ্ত একাত্তরের পরাজিত শত্রæরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি কপোরেশনের উদ্যোগে নগরীর ৪১টি ওয়ার্ডে গঠিত সম্প্রদায়িক সম্প্রীতি কমিটির সমাবেশ মঙ্গলবার বিকালে নগরীর নন্দনকানন থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চসিক ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেন, আমাদের সংবিধানে সকল ধর্ম-বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। তাই বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখতে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা ও সমাজের বিশৃঙ্খলা দূর করা সম্ভব। তিনি বলেন, প্রতিটি ধর্মের মর্মবাণী হচ্ছে শান্তি ও মানবতার জয়গান। মানবতাকে অগ্রাধিকার দিয়ে মূল্যায়ন করলেই পৃথিবীতে শান্তি অবধারিত। স্বাধীনতা যুদ্ধের পরাজিত শত্রæরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে এখনো ষড়যন্ত্রে লিপ্ত। এইসব ষড়যন্ত্রকারী যাতে গুজব ছড়িয়ে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ ও সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।
চসিকর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে আবৃত্তি শিল্পী কঙ্কন দাশের সঞ্চালায় এতে আরো বক্তব্য রাখেন- শিক্ষাবিদ অধ্যাপক হাসিনা জাকারিয়া, নারী নেত্রী জেমিন সুলতানা পারু, চট্টগ্রাম জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক আবদুল জাব্বার, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমদ, আন্দরকিল্লা জামে মসজিদের খতিব মাওলানা গোলাম মোস্তফা নুর নবী, মন্দিরের পুরোহিত অরুণ চক্রবর্তী, মহানগর পূজা উদযাপন পরিষদের হিল্লোল সেন, চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার। উপস্থিত ছিলেন-ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, গোলাম মাহমুদ চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, জহরলাল হাজারী, মো. ইসমাইল, সলিম উল্লাহ বাচ্চু, নাজমুল হক ডিউক, গোলাম মোহাম্মদ জোবায়ের, মো. শফিকুল ইসলাম, মো. জহুরুল আলম জসিম, ওয়াসিম উদ্দিন চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, আঞ্জুমান আরা, রুমকি সেনগুপ্ত, চসিক উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।
ভারপ্রাপ্ত মেয়র মন্ডপে পূজা চলাকালে ভক্ত, পুজারী ও দর্শনাথীদের সুবিধার্থে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, সাম্প্রদায়িক সম্প্রীতি কমিটি ও পূজা কমিটির নেতারা, স্বেচ্ছসেবকসহ সবার সহযোগিতা কামনা করেন। সমাবেশে দুর্গোৎসব চলাকালে পূজামণ্ডপে জেনারেটর, পরিষ্কার পরিচ্ছন্নতা, পর্যাপ্ত আলোকায়ন, পানীয়জলের সুব্যবস্থা এবং পূজার্থী ও দর্শনার্থীদের নিরাপত্তাসহ বিজয়া দশমীর দিন পতেঙ্গা সমুদ্র সৈকতে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জনের সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়