আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

মেয়াদ বেড়েছে স্কালোনির

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ২০ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসরের। বিশ্বকাপ শুরুর আগেই আরো এক বিশ্বকাপ অর্থাৎ ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত বর্তমান কোচ লিওনেল স্কালোনিকে রেখে দিচ্ছে আর্জেন্টিনা। তাকে দায়িত্বে রাখার নিশ্চয়তা দিয়েছেন আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া। লিওনেল মেসির জোড়া গোলে জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ জয়ের পর এক টুইটবার্তায় তাপিয়া লিখেছেন, আপনাদের এটা জানাতে পেরে আমি গর্বিত যে, আমরা ধারাবাহিকতা ধরে রেখে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত স্কালোনিকে আর্জেন্টিনার কোচ রাখার সিদ্ধান্ত নিয়েছি। দল নিয়ে বিস্তৃত পরিসরের প্রকল্পে আমরা কাজ চালিয়ে যাব।
জ্যামাইকা ম্যাচের পর স্কালোনিও জানিয়েছেন সামনের দিনে কাঁধে কাঁধ মিলিয়ে টেনে নিতে চান আর্জেন্টিনাকে, আমি এই দায়িত্ব চালিয়ে যেতে চাই। কে আর্জেন্টিনার কোচের দায়িত্ব চাইবে না? সভাপতির সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আমাদের দেখা হয়েছে, সবকিছু ঠিক পথে আছে।
কিছু বিষয় ঘষামাজা করতে হবে। কিন্তু এইভাবে একসঙ্গে চলার আগ্রহ ও আকাক্সক্ষা আমাদের আছে। তিনি যোগ করেন, এটা মৌলিক এবং গুরুত্বপূর্ণ ব্যাপার যে, ফলের উপর খুব বেশি নির্ভর না করা। যেটি আমি মনে করি বদলেছে। তা না হলে আমি এখানে থাকতাম না এবং এই পরিস্থিতি নিয়ে আমরা কথাও বলতাম না। বিষয়গুলো ভালো নাও যেতে পারে, কিন্তু শুধু ফলের কারণে সবকিছু ভুলপথে যাবে, বিষয়টা তা নয়। এটা খুবই গুরুত্বপূর্ণ যে, এই বার্তাটা পরিস্কার। আর্জেন্টাইনদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার আশাবাদ তার, আমি, সভাপতি এবং যারা শেষ পর্যন্ত আমাদের পাশে ছিলেন, তাদের কাছে কৃতজ্ঞ। তারা আমাদের পাশেই থাকবেন। বিশ্বকাপে যাই হোক না কেন, আমরা শেষ বিন্দু ঘাম ঝরাব।
স্ক্যালোনির চুক্তি নবায়নের আনুষ্ঠানিক ঘোষণার পরই রদ্রিগো ডি পল জানান, স্ক্যালোনি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তিনি এই গ্রুপের প্রধান। আমরা যা অর্জন করেছি, তার প্রধান স্থপতি ছিলেন তিনি। নিকলাস অটামেন্ডির ভাষ্য, স্ক্যালোনি এমন একজন লোক, যিনি সবসময় চান দল সর্বশেষ্ঠ উপায়ে কাজ করুক।
২০১৮ সালের ৮ সেপ্টেম্বর আর্জেন্টিনার হেড কোচ হিসেবে দায়িত্ব নেন স্কালোনি। তার অধীনেই প্রায় ২৭ বছর পর ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এছাড়া চলতি বছর ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফিনালিসিমাও জিতেছে আলবিসেলেস্তেরা। সবমিলিয়ে এখন পর্যন্ত আর্জেন্টিনাকে ৪০টি ম্যাচ কোচিং করিয়েছেন স্কালোনি। এর মধ্যে জয় পেয়েছেন ২৬ ম্যাচে, ড্র হয়েছে ১০টি আর পরাজয় মাত্র চার ম্যাচে। সবশেষ ৩৬ ম্যাচে আর্জেন্টিনা পরাজয়ের মুখ দেখেনি। যা কিনা দেশটির ইতিহাসে সবচেয়ে লম্বা অপরাজিত যাত্রা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়