আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

বাউফলে ৬৯ মণ্ডপে হবে দুর্গাপূজা : প্রশাসনের কড়া নজরদারি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে এ বছর ৬৯টি মণ্ডপে শারদীয়া দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এখন মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমার গায়ে রং-তুলির শেষ আঁচর এবং সাজ-সজ্জার কাজ। সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ এই উৎসব নির্বিঘেœ উদযাপনের জন্য সারাদেশের মতো বাউফলেও উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সনজিৎ কুমার সাহা বলেন, সব মণ্ডপে উৎসবের আমেজ বইতে শুরু করেছে। আশা করছি প্রশাসন এবং সবার সহযোগিতায় সনাতন ধর্মাবলম্বীরা সুন্দর ও সুষ্ঠুভাবে পূজা করতে পারবেন।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অতুল চন্দ্র পাল বলেন, বিগত দুই বছরে মহামারি করোনার কারণে দুর্গাপূজা হলেও উৎসবের ঘাটতি ছিল। এ বছর তেমনটা নেই। বাউফলে দর্পন (ঘটপূজা) পূজাসহ ৬৯টি পূজা হবে। উপজেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব পূজামণ্ডপ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নির্বিঘেœ পূজা উৎসব পালনে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন। নিরাপত্তার স্বার্থে এ বছর সরকারের পক্ষ থেকে প্রত্যেক মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। আমরাও প্রতিটি মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দিয়েছি।
বাউফল থানার ওসি মো. আল-মামুন বলেন, পূজার নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে। পর্যাপ্ত পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড এবং আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবে। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভ্রাম্যমাণ দল মাঠে থাকবে।
উপজেলা নির্বাহী অফিসার আল-আমিন বলেন, পূজা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছি। প্রত্যেক মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদেরও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে রাখার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া প্রশাসন মাঠে থাকবে। প্রত্যেক পূজামণ্ডপই কড়া নজরদারির মধ্যে থাকবে। আশা করছি বাউফলের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়