আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

ফুসফুসে মিলল হারানো নোলক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ঘটনাটি পাঁচ বছর আগের। একরাতে ঘুমাচ্ছিলেন যুক্তরাষ্ট্রের জোয়ি লাইকিনস। ওঠার পর নাকে থাকা নোলকটি হারিয়ে ফেলেন তিনি। অনেক খুঁজেছেন। কিন্তু পাননি। এর মধ্যে সময় গড়িয়েছে। স¤প্রতি তিনি হারিয়ে যাওয়া নোলকটি খুঁজে পেয়েছেন। সেটি পাওয়া গেছে ৩৫ বছর বয়সী যুবক জোয়ির ফুসফুস থেকে। এত দিন তিনি ফুসফুসে সেটি বয়ে বেড়িয়েছেন, সেটা বুঝতেও পারেননি।
ঘটনাটি নিয়ে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টকে স¤প্রতি একটি সাক্ষাৎকার দিয়েছেন জোয়ি। তাতে তিনি বলেন, ‘ঘুম থেকে উঠে অনেক খুঁজেছিলাম বিছানায়, বিছানার নিচে, পুরো ঘরে; কিন্তু হারানো নোলকটি কোথাও পাইনি। অথচ ঘুমানোর সময় সেটি নাকে ছিল। পরে ভেবেছি আর পাব না সেটি। নতুন নোলক কিনে নিয়েছিলাম।’
সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কিছুদিন আগে এক রাতে হঠাৎ ঘুম ভেঙে যায় জোয়ির। প্রচণ্ড কাশি আর পিঠের ব্যথায় আর ঘুমাতে পারেননি। একপর্যায়ে নিঃশ্বাস নিতেও সমস্যা হচ্ছিল তার। অসুস্থ অবস্থায় ছুটে যান পাশের হাসপাতালে। চিকিৎসককে দেখান।
চিকিৎসকেরা শুরুতে ভেবেছিলেন, জোয়ি নিউমোনিয়ায় আক্রান্ত। তাই কফ, কাশি ও ব্যথায় কষ্ট পাচ্ছেন তিনি। এক্স–রে করা হয় তার।
এক্স–রের প্রতিবেদন হাতে আসার পর চিকিৎসকের চোখ কপালে ওঠে। দেখেন, জোয়ির ফুসফুসের ওপরের অংশে অবাঞ্ছিত কিছু আটকে আছে। জোয়িকে সেটি দেখানো হয়। তখন তিনিও অবাক হন। চিকিৎসককে জোয়ি বলেন, ‘আরে, এটা তো আমার হারিয়ে যাওয়া সেই নোলক। পাঁচ বছর ধরে এটা খুঁজে পাচ্ছি না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়