আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর জন্মদিনে নানা আয়োজন সারাদেশে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও কেক কাটাসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে গতকাল বুধবার সারাদেশে পালিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
নাটোর : দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে সেখানে বৃক্ষরোপণ করাসহ এক হাজার ফলদ বৃক্ষ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রতœা আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জজ কোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, সাবেক যুগ্ম সম্পাদক মোর্তজা আলী বাবলু, সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মালেক শেখসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
নোয়াখালী : নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য এডভোকেট শিহাব উদ্দিন শাহিন এই মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া এবং খাবার বিতরণের আয়োজন করেন। বেলা ১১টায় জেলা শহরের বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী জেলা ইউনিট কার্যালয়ে মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া করা হয়। মিলাদ মাহফিল ও দোয়া শেষে শহরের নোয়াখালী প্রেস ক্লাব সড়কে দুস্থ, খেটে-খাওয়া মানুষের মাঝে খাবার বিতরণ করেন জেলা জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন।
এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুস জাহের, সহসভাপতি জাকিউল ইসলাম দুলাল, বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার সভাপতি আবুল কাশেমসহ জেলা ও

উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর জন্মদিনে দোয়া, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করেছে জাতীয় মহিলা সংস্থা নোয়াখালী জেলা কার্যালয়।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রুপবাটি ইউনিয়নের বাঘাবাড়ী আশ্রয়ন প্রকল্পে উপকারভোগীদের মাঝে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপির ব্যক্তিগত অর্থায়নে ১৩৮টি পরিবারের মাঝে এই উপহারসামগ্রী বিতরণ করা হয়।
বাঘাবাড়ি আশ্রয়ণ প্রকল্প এলাকায় খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ শেষে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, জাতীর বঙ্গবন্ধুর মুরালে পুষ্পমাল্য অর্পণ এবং বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস আফরুজা বারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, আব্দুল হান্নান সরকার, আহসান আজিজার সরদার মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, গোলাম কবির মুকুল, রেজাউল আলম সরকার রেজা, সাংগঠনিক সম্পাদক মেহেদী মোস্তফা মাসুম, হাফিজা বেগম কাকলী, পৌর আ. লীগ সভাপতি আহসানুল হক চাঁদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে ছালমা, যুবনেতা শহিদুল ইসলাম রানা, রুহুল আমিন হিরু, উপজেলা শ্রমিক লীগ আহ্বায়ক গণেশ শীল প্রমুখ।
শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট হারুন-অর রশীদ ফরিদের সঞ্চালনায় দুপুর ১২টায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি।
আলোচনা ও দোয়া মাহফিলে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম প্রধান, গাজীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাফি উদ্দিন মোড়ল, সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মণ্ডল, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারফ হোসেন ভূঁইয়া, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াজ উদ্দিন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ হাবিবুল্লাহ প্রমুখ।
কালীগঞ্জ (গাজীপুর) : বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার যৌথ আয়োজনে এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসসাদিকজামান।
জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জেসমিন বেগমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারাজানা তাসলিম, সমাজসেবা কর্মকর্তা শাহদত হোসেন, মোক্তারপুর ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার প্রশিক্ষক পিয়ারা বেগম শান্তা প্রমুখ। পরে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।
ক্যাপশন : সিরাজগঞ্জের শাহজাদপুরের আশ্রয়ণ প্রকল্পে গতকাল সুবিধাভোগীদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করেন এস এম কামাল হোসেন ও প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি- ভোরের কাগজ

প্রধানমন্ত্রীর জন্মদিন : অ্যাড.
সরিষাবাড়ী (জামালপুর) : উপজেলা প্রশাসনের আয়োজনে বিকালে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে স্থানীয় সংসদ সদস্য মুরাদ হাসানের পক্ষ থেকে অসহায়, দুস্থ ও এতিমদের মাঝে নতুন কাপড় বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, মোহাম্মদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা এলজিইডির প্রকৌশলী জাহিদুল ইসলাম, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সুমন চাকলাদার প্রমুখ। আলোচনা সভা শেষে কেক কাটা হয়।
ছাতক (সুনামগঞ্জ) : সকালে ছাতক দোয়ারাবাজার উপজেলা ও ছাতক পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে ছাতক পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মহিবুর রহমান মানিক।
ছাতক পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনুর সভাপতিত্বে ও ছাতক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাহাদাত লাহিনের সঞ্চালনে প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক চেয়ারম্যান বীরপ্রতীক ইদ্রিস আলী, ছাতক উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক চেয়ারম্যান জিলুর রহমান, যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, ছাতক পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ভারপ্রাপ্ত মেয়র তাপস চৌধুরী, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান দেওয়ান আশরাফী চৌধুরী বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, মুশাহিদ আলী, ছাত্রনেতা রফিকুল ইসলাম কিরণ, ছাত্রলীগ নেতা শাহীন আহমদ চৌধুরী প্রমুখ।
হোমনা (কুমিল্লা) : উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে কেককাটা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে এতে সভাপতিত্ব করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, ওসি মো. সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।
মঠবাড়িয়া (পিরোজপুর) : শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিকের সভাপতিত্বে ও প্রেস ক্লাব সভাপতি মিজানুর রহমান মিজুর সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. আজিজুল হক সেলিম মাতুব্বর, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. এমাদুল হক খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আরিফুর রহমান সিফাত, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাসরিন জাহান, মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক এডভোকেট শাহনাজ প্রমুখ।
ছাগলনাইয়া (ফেনী) : এ উপলক্ষে ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য বিশিষ্ট শিল্পপতি পোর্টল্যান্ড গ্রুপের এমডি মিজানুর রহমান মজুমদার বুধবার দুপুরে ছাগলনাইয়া ডায়াবেটিস হাসপাতাল চত্বরে ১২ জন দুস্থ ও অসহায়কে নগদ ৭ লাখ টাকা অনুদান দেন।
মাধবপুর (হবিগঞ্জ) : এ উপলক্ষে দুপুরে পৌর শহরের গুমুটিয়া গাউছিয়া সুন্নীয়া মাদ্রাসার ২০০ এতিম শিক্ষার্থীর মাঝে রান্না করা খাবার বিতরণ করেন পৌর যুবলীগের সাবেক সভাপতি সাব্বির হাসান। এ সময় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গফরগাঁও (ময়মনসিংহ) : দুপুর সাড়ে ১২টায় গফরগাঁও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : দুপুরে উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় অবস্থিত আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া ও জন্মদিনের কেক কাটা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়