আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

ড. আরেফিন সিদ্দিক : নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারী অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না বলে মনে করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ স ম আরেফিন সিদ্দিক। তিনি বলেন, পৃথিবীর অর্ধেক জনসংখ্যা নারী। এই অর্ধেক নারীর অগ্রগতি ও সমৃদ্ধি যদি না হয় তাহলে পৃথিবীর অগ্রগতি ও সমৃদ্ধি হবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষে আয়োজিত মানবিক সহায়তা ও শুভেচ্ছা উপহার (বস্ত্র) বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন তিনি। গতকাল বুধবার ঢাকা মহানগর সবুজবাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে রাজারবাগ শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে এ অনুষ্ঠানের আয়োজন হয়।
অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। তিনি বলেন, নারীদের যত বেশি ক্ষমতায়িত করা হবে, তত বেশি দেশের উন্নতি হবে। এটা ইতিহাস প্রমাণ করে। নারী ক্ষমতায়ন কাকে বলে এটি বুঝিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে (বস্ত্র বিতরণ অনুষ্ঠান) চারপাশে শুধু নারী নেত্রী দেখতে পাচ্ছি, পুরুষ নেতৃত্ব দেখতে পাচ্ছি না। একমাত্র পুরুষ নেতৃত্ব চিত্তরঞ্জন দাশ। আমরা নারী ক্ষমতায়নে বিশ্বাস করি। তিনি আরো বলেন, ১৯৪৭ সালে ১৫ আগস্ট দেশভাগ হয়। এর কিছুদিন পরে ২৮ সেপ্টেম্বর একজন নারী জন্মগ্রহণ করেছেন। যিনি আজকে বাংলাদেশকে মুক্তির পথ দেখাচ্ছেন, তার নাম জননেত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টি সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রাণতোষ আচার্য প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়