আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

চট্টগ্রামে সাফজয়ী ৫ ফুটবলারকে সংবর্ধনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে বাংলাদেশের মেয়েরা। সাফজয়ী এ দলের পাঁচ ফুটবলারকে চট্টগ্রামে সংবর্ধনা দিয়েছে স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী। গতকাল বিকেলে চট্টগ্রাম মহানগরীর জামালখান চত্বরে রাঙ্গামাটির রূপনা চাকমা ও রিতুপর্ণা চাকমা, খাগড়াছড়ির মণিকা চাকমা এবং যমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনীকে সংবর্ধনা দেয়া হয়।
সংবর্ধনায় পাঁচ নারী ফুটবলারের প্রত্যেককে দৈনিক আজাদীর পক্ষ থেকে ১ লাখ টাকার চেক দেয়া হয়। অনুষ্ঠানের শুরুতে পাঁচ ফুটবলারকে ফুলের মালা ও উত্তরীয় পরিয়ে দেয়া হয়। এছাড়াও অনুষ্ঠানে কাটা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক। এর আগে গতকাল বেলা ১১টায় পাঁচ ফুটবলার ঢাকা থেকে বিমানে চট্টগ্রাম আসেন। চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানানো হয়। এরপর তাদের নিয়ে যাওয়া হয় নগরীর চট্টগ্রাম ক্লাবে। বিকাল সাড়ে ৩টায় মোটর শোভাযাত্রাযোগে চট্টগ্রাম ক্লাব থেকে অনুষ্ঠানস্থলে নিয়ে যাওয়া হয় সাফজয়ী পাঁচ ফুটবলারকে।
‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’ স্লোগানে বিকাল ৪টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে সংবর্ধনা অনুষ্ঠানে রিতুপর্ণা চাকমা বলেন, আমি বৃহত্তর চট্টগ্রামের মেয়ে। আমি গর্বিত চট্টগ্রামের মেয়ে হয়ে। যখন দূরে থাকি তখন চট্টগ্রামকে মিস করি। অনেকদিন পরে চট্টগ্রামে শহরে এসে অনেক ভালো লাগছে। অনেক খুশি লাগছে। আমাদের সংবর্ধনা দেয়ার জন্য সবাইকে ধন্যবাদ। উপস্থিত ভক্তদের উদ্দেশে রিতুপর্ণা চাকমা বলেন, এতোদিন যেভাবে আমাদের পাশে ছিলেন, ভবিষ্যতেও এভাবে পাশে থাকবেন বলে প্রত্যাশা করি। আমার যেন বাংলাদেশকে আরো ভালো সাফল্য এনে দিতে পারি সেই দোয়া করবেন। আপনাদের সীমাহান সমর্থন আমাদের পথচলা আরো দৃঢ় করবে।
অনুষ্ঠানে দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, এই নারীরাই আমাদের গর্ব, অনেক চড়াই-উৎরাই পেরিয়ে তারা আমাদের জন্য সম্মান ছিনিয়ে এনেছেন। ফুটবলে দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। অনুষ্ঠানে সংবর্ধিত ফুটবলারদের জন্য মা ও শিশু হাসপাতালে আজীবন ফ্রি চিকিৎসাসেবা দেয়ার ঘোষণা দেন তিনি।
চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, সাফ ফুটবলে বাংলার নারী ফুটবলাররা যে সম্মান বয়ে এনেছেন, তা ধরে রাখতে হবে। আশিয়ান ফুটবলেও ধারাবাহিকতা বজায় রাখতে হবে। তাহলে এশিয়া মানের ফুটবলের কৃতিত্ব অর্জন করা সম্ভব হবে। এই ফুটবলাররা দেশের সম্মান, এদের বিপদগামী হতে দেয়া যাবে না।
তারা নিজেদের ধরে রাখলে, নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারলে আগামীতে এই নারীরাই এশিয়াতে শ্রেষ্ঠত্ব অর্জন করবে। বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন বলেন, দৈনিক আজাদীর পক্ষ থেকে পাঁচ নারী ফুটবলারকে সংবর্ধনা দেয়া হচ্ছে। এটা গৌরবের। এই নারীরাই শুধু চট্টগ্রাম নয় সারাদেশের জন্যে গৌরব বয়ে নিয়ে এসেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়