আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

চট্টগ্রামে নানা আয়োজন প্রধানমন্ত্রীর জন্মদিনে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উদযাপন করেছে চট্টগ্রামের বিভিন্ন সংগঠন। গতকাল বুধবার প্রীতি সমাবেশ, র‌্যালি, বৃক্ষরোপণ, খতমে কুরআন, মিলাদ, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ ও নীরোগ জীবন কামনা করেন বিভিন্ন সংগঠনের নেতারা।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বুধবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে আনন্দঘন পরিবেশে জন্মবার্ষিকীর উৎসব উদ্যাপন করা হয়। প্রীতি সমাবেশে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, শত্রæর মুখে ছাই দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধ্বংসের ছাই থেকে গ্রীকুরানের ফিনিক্স পাখির মতো বাংলাদেশকে পুনরুদ্ধার করেছেন। আজ সারাদেশ তো বটেই, সমগ্র বিশ্বে শেখ হাসিনার জয়ধ্বনি শুনি, তাই আবারো দরকার শেখ হাসিনা সরকার। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বিশ্বে অবাক বিস্ময়, তার বিকল্প একমাত্র তিনি নিজেই। শত প্রতিকূলতা পেরিয়ে একটি স্বল্পোন্নত দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন- সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম প্রমুখ। এরপর র‌্যালি, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়-সিভাসুর উদ্যোগে আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ব্যাপক আয়োজনে উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন ও দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সিভাসু শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক ফোরাম ও কর্মকর্তা সমিতির পক্ষ থেকেও কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদ্যাপন করা হয়। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিনসহ অন্যান্য শিক্ষকরা কেক কাটার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এরপর প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অফিসার সমিতির সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ আরিফের সঞ্চালনায় একটি সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (অর্থ ও হিসাব) আবুল কামাল ও প্রধান প্রকৌশলী অচিন্ত্য কুমার চক্রবর্তী।
অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে গতকাল সকালে টাইগারপাস নগর ভবনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। চসিকর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারাপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম। শিক্ষিকা রুমেলা বড়–য়ার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, আবদুল মান্নান, আবুল হাসনাত মো. বেলাল, মোরশেদ আলী, সংরক্ষিত কাউন্সিলর আনজুমান আরা, রুমকি সেনগুপ্ত, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, আইন কর্মকর্তা মো. জসিম উদ্দিন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, রাজস্ব কর্মকর্তা শামসুল তাবরিজ, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু, সিবিএ সভাপতি মো. ফরিদুল আলম প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে আফরোজা কালাম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা গত চার দশক নিজ রাজনৈতিক প্রজ্ঞা ও আপসহীন নেতৃত্বের মাধ্যমে দেশের অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক রাজনীতির মূল ¯্রােতধারার প্রধান নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সমস্যা সংকট নিরসনের পাশাপাশি শোষিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অসামান্য অবদান রাখায় তাকে এখন বিশ্বানেতাদের সারিতে মর্যাদা দেয়া হয়।
সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল, খাবার বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল’র পক্ষে মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুনের নেতৃত্বে এসব কর্মসূচির আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মোহাম্মদ শাকিল, তৌহিদুল হক কায়ছার, আরিফুল ইসলাম, যুবরাজ দাশ, রানা শীল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়