আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

ওবায়দুল কাদের : হাঁটুভাঙা বিএনপি এখন লাঠির ওপর ভর করেছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোমরভাঙা বিএনপি, হাঁটুভাঙা বিএনপি এখন খুঁটির ওপর ভর করেছে। লাঠির ওপর ভর করেছে। তারা সমাবেশে লাঠির ওপর বাংলাদেশের পতাকা বেঁধে আওয়ামী লীগ ও পুলিশকে উসকানি দিচ্ছে। কিন্তু এই লাঠিখেলা চলবে না। রাজপথ কাউকে ইজারা দেয়া হয়নি। খেলা হবে, রাজপথে মোকাবিলা হবে। গতকাল বুধবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপি লাঠি নিয়ে রাস্তায় নামলে জবাব দেয়া হবে হুঁশিয়ারি করে সেতুমন্ত্রী বলেন, কোমরভাঙা বিএনপি হাঁটুভাঙা বিএনপি এখন লাঠির ওপর ভর করেছে, আমি বলছি না, বলেছেন জাফরুল্লাহ। লাঠি চলে গিয়েছিল আবার বিএনপি লাঠি ফিরিয়ে এনেছে। লাঠির মাথায় জাতীয় পতাকা বাঁধা, আবার বলে লাঠি আরো বড় হবে। কত বড় আস্ফালন! এর জবাব আমরা দেব। যদি জাতীয় পতাকার সঙ্গে লাঠি নিয়ে রাস্তায় নামেন আস্ফালন করেন, জবাব আছে। যত পারেন আন্দোলন করেন, কিন্তু লাঠি খেলা চলবে না। আগুন নিয়ে খেলা, অগ্নি সন্ত্রাস চলবে না। আওয়ামী লীগ রাজপথ কাউকে ইজারা দেয়নি। আওয়ামী লীগ রাজপথে আছে। প্রয়োজনে জনগণকে সঙ্গে নিয়ে নামবে।
তিনি বলেন, আওয়ামী লীগ রাজপথ কাউকে ইজারা দেয়নি। আওয়ামী লীগ রাজপথে আছে, রাজপথ কারো পৈত্রিক সম্পত্তি নয়। রাজপথে আমরা নামবো জনগণের জন্য আমাদের উন্নয়নের জন্য। রাজপথ দখল করবেন দেখা যাবে, অপেক্ষায় আছি। বিএনপি আবারো ‘বাঁশ দলের’ ‘জগা খিচুড়ি জোট’ নিয়ে মাঠে নেমেছে লাঠি নিয়ে। আবার অভিযোগ করে আওয়ামী লীগ হামলা করে, পুলিশ হামলা করে। হাজারীবাগে আওয়ামী লীগের ওপরে হামলা হলো আমাদের দলের দুজন মারাত্মক আহত হয়েছেন। তারা হাসপাতালে গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন। পত্রিকায় নিউজ নেই। বিএনপির সংঘাতে জানানোর জন্য আওয়ামী লীগকে উসকানি দেয়। টেলিভিশন ও সংবাদপত্র দেখলে মনে হয়, বাংলাদেশ বিএনপি দখল করে নিয়েছে।
তিনি বলেন, এ দেশে বিএনপির কি কোনো দৃষ্টান্ত আছে- যা দেখিয়ে বলবে আমাদের ভোট দিন। বিএনপি এমন কোনো কাজের নমুনা, উন্নয়নের দৃশ্যপট কোথাও কী আছে? তারা আজকে কোনো মুখে আন্দোলনের নামে লাফালাফি করে। রাজপথ দখল করবেন, দেখা যাবে। অপেক্ষায় আছি।
আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবারো বিজয়ী হবে জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারো বিজয়ের বন্দরে। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে বলব তার আগের যিনি দায়িত্বে ছিলেন সেই জেমস মরিয়ার বক্তব্যটা পড়ার জন্য। জেমস মরিয়া বলেছিলেন, তারেক রহমান দুর্নীতির প্রতীক। বাংলাদেশের সহিংস রাজনীতির প্রবর্তক।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যার প্রতি আস্থা রাখুন। তিনি আপনাদের আস্থার মর্যাদা দেবেন। শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়কে সঙ্গে নিয়ে ডিজিটাল বাংলাদেশ করেছেন। তার এবারের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ করা। আগামী নির্বাচনে যত বাধাই আসুক, তিনি এগিয়ে যাবেন।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- সভাপতিমণ্ডলীর সদস্য শাহজাহান খান, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়