আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

ইসি আহসান হাবিব খান : সব দলকে ভোটে আনতে চমক থাকছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আনতে নির্বাচন কমিশন (ইসি) চমক দেখাবে বলে জানিয়েছেন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। গতকাল বুধবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।
আহসান হাবিব খান বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব নিবন্ধিত রাজনৈতিক দলকে নির্বাচনে আনতে দেখেন আমরা কি করি। জাস্ট ওয়েট এন্ড সি। অবশ্যই চমক থাকবে। তিনি বলেন, ৩৯টি দলের জন্যই কাজ করছি আমরা। সঠিক কাজটি প্রতিষ্ঠা করার জন্যই আমরা কাজ করছি। যে কাজটা সবার জন্য মঙ্গল বয়ে আনবে সেটাই করব। আপনাদের বারবার বলছি কোন কাজটা করতে হবে বলেন, কিন্তু বলছেন না। কোন কাজটা ভুল করছি বলেন, কিন্তু বলছেন না।
অংশগ্রহণমূলক নির্বাচন না হলে কী করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধানকে সমুন্নত রাখতে হবে। সংবিধানে যা আছে, আমরা সেটাই করব। যারা যারা (নির্বাচনে) আসছে না, তারা সবাই আমার প্রিয়। আমরা মনে প্রাণে চাই তারা সবাই আসুক। এখন যদি আমরা ডাকতেই থাকি, তারা যদি না আসে আপনিই বলেন কী করতে হবে?
ইভিএম সম্পর্কে তিনি বলেন, পরিষ্কারভাবে বলছি- এ পর্যন্ত ৭৯৩টা নির্বাচন ইভিএমে করেছি। অঘটন, ধাওয়া-পাল্টা ধাওয়া কয়টা হয়েছে? কারণ সেখানে লুটতরাজ করে তো লাভ হচ্ছে না। এ সময় সংসদ নির্বাচনসহ রংপুর ও অন্যান্য সিটি করপোরেশন নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়