আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

ইডেন ছাত্রলীগের মারামারি : রিভা ও রাজিয়াসহ আট জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সদ্য স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ৮ জনের বিরুদ্ধে মামলার আবেদন গ্রহণ করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তফা রেজা নূরের আদালতে এ মামলার আবেদন করেন একই শাখা ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর মামলাটি লালবাগ থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ অক্টোবর দিন ধার্য করেন।
মামলার বাকি আসামিরা হলেন- নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নূর জাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি। এছাড়া অজ্ঞাত আরো ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে।
মামলায় অভিযোগ করা হয়, ইডেন ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার নেতৃত্বে অন্যরা ক্যাম্পাসে চাঁদাবাজি, সিট বাণিজ্য ও অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন। এ ঘটনায় ভুক্তভোগী জান্নাতুল ফেরদৌস, মামলার সাক্ষী ও সাধারণ শিক্ষার্থীরা তাদের বিরুদ্ধে প্রতিবাদ করেন। এতে তারা জান্নাতুলের ওপর চরমভাবে ক্ষিপ্ত হন। তাই গত ২৪ সেপ্টেম্বর রাত ১০টায় রিভা-রাজিয়ার নির্দেশে আনিকা তাবাসুম স্বর্ণাসহ ৩/৪ জন দেশীয় অস্ত্রসহ জান্নাতুল ফেরদৌসের রুমে প্রবেশ করে এবং অশালীন ভাষায় গালিগালাজ করে তাকে খুঁজতে থাকে। এ সময় জান্নাতুলকে না পেয়ে তার আসবাবপত্র ভাঙচুর করে এবং ওয়ারড্রোবে থাকা চিকিৎসার ২০ হাজার টাকা ও ব্যবহৃত ল্যাপটপ (মূল্য ৩৪ হাজার টাকা) চুরি করে নিয়ে যায়। এছাড়া রুমে বাকিদের জীবননাশের হুমকি দেয়।
খবর পেয়ে জান্নাতুল ফেরদৌস ও তার বোনসহ ৩ জন রুমে আসার পথে আয়শা হলের সামনে রিভা-রাজিয়াসহ ৮ জন তাদের ঘিরে ধরে। তারা জান্নাতুলের চুলের মুঠি ধরে টেনেহিচড়ে ২নং গেটের গেস্ট রুমের পাশে নিয়ে আসে। এরপর তাদের কু-কর্মের কথা সাংবাদিকের কাছে বলার কারণ জিজ্ঞাসা করে তাকে গালিগালাজসহ এলোপাতাড়ি কিলঘুষি ও

লাথি মেরে রক্তাক্ত জখম করে।
রিভা তার হাতে থাকা হকিস্টিক দিয়ে আঘাত করে। আর রাজিয়াসহ অন্যরা তার ওড়না খুলে নিয়ে শ্বাসরোধ করে হত্যার উদ্দেশ্যে গলায় পেঁচিয়ে দুদিক থেকে টান দেয়। জান্নাতুল মাটিতে লুটিয়ে পড়লে তার মৃত্যু হয়েছে ভেবে ছেড়ে দেয়া হয়। পরে তার হাত থেকে ২০ হাজার টাকার রিয়েলমি ৭ প্রো ফোন, গলায় থাকা ৩৫ হাজার টাকার স্বর্ণের চেনসহ তার বোনের কাছ থেকে ১৮ হাজার টাকার রেডমি নোট ৭ ফোন নিয়ে নেয়। ক্যাম্পাস না ছাড়লে তার জীবন শেষ করে দেবে মর্মে হুমকিও দেয়। খবর পেয়ে হলের দায়িত্বপ্রাপ্ত ম্যাডামরা জান্নাতুল ফেরদৌসকে উদ্ধার করে তাকে হাসপাতালে নিয়ে যায়। এদিকে ওই ঘটনায় লালবাগ থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ আদালতে মামলা করার পরামর্শ দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়