আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে গতকাল বুধবার তথ্য কমিশনের উদ্যোগে ঢাকার আগারগাঁও প্রশাসনিক এলাকায় বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে তথ্য কমিশন কর্তৃক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তথ্য কমিশনার সুরাইয়া বেগম এনডিসির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহ্মুদ, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন পিএএ। সভায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য কমিশনের সচিব জি, এম, আব্দুল কাদের। মূল প্রবন্ধ পাঠ করেন সুরাইয়া বেগম এনডিসি, তথ্য কমিশনার। বক্তব্য রাখেন ডক্টর আবদুল মালেক তথ্য কমিশনার। বিজ্ঞপ্তি
বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থাপ্রধান ও প্রতিনিধিবৃন্দ, একাডেমিসিয়ান, তথ্য অধিকার বিষয়ক পুরস্কারপ্রাপ্তগণ, এবং সাংবাদিকসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

উল্লেখ্য, জনগণের তথ্য অধিকার নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর আন্তর্জাতিকভাবে দিবসটি উদ্যাপন করা হয়। তথ্য কমিশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ঢাকাসহ দেশব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেছে। দিবসটির এবারের প্রতিপাদ্য- “তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক।” আলোচনা শেষে ২০২২ সালে তথ্য অধিকার আইন চর্চায় গুরুত্বপুর্ণ অবদান রাখার জন্য এবছর সাতটি ক্যাটাগরিতে ১৬টি পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়