সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

স্পাইডারম্যান বিল্লাল গ্রেপ্তার : দেয়াল বা পাইপ বেয়েই ৫ তলা ভবনে উঠে চুরি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর উত্তরায় নভোএয়ারের একটি অফিসে চুরির ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তারা হলেন- মো. বিল্লাল হোসেন ওরফে স্পাইডারম্যান বিল্লাল (২২) ও মো. নুরুল্লাহ রাকিব (২০)। ময়মনসিংহ ও গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন গতকাল সোমবার ভোরের কাগজকে বলেন, গ্রেপ্তার বিল্লাল ময়মনসিংহ জেলার পাগলা থানার শামসুল হকের ছেলে ও রাকিব ফেনী জেলার সোনাগাজী থানার নুর নবীর ছেলে।
গত ২৩ সেপ্টেম্বর উত্তরা ৩নং সেক্টরের নভোএয়ারের ফ্লাইট অপারেশন অফিসে চুরি হয়। এ ঘটনায় ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করা হয় বিল্লালকে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে টঙ্গী থেকে গ্রেপ্তার করা হয় রাকিবকে। তাদের কাছ থেকে ওই অফিসের একটি ল্যাপটপ ও গ্রিল ভাঙার যন্ত্র উদ্ধার করা হয়।
ওসি আরো বলেন, বিল্লালের বয়স মাত্র ২২ বছর হলেও তার চুরির অভিজ্ঞতা ১০ বছরের! ১২ বছর বয়সেই তাকে দলে নেয় চোরচক্র সাইফুল গ্যাং। শারীরিক গঠন ছোট হওয়ায় ও গ্রিল বেয়ে ভবনে উঠতে পারায় সাইফুল তাকে দিয়ে ঘরের ভেতরে ঢুকিয়ে দরজা খোলার কাজে ব্যবহার করত। এ কাজে সিদ্ধহস্ত হওয়ার পর বিল্লাল নিজেই দল গঠন করে। গত ১০ বছরে সে ৫শরও বেশি চুরি করেছে বলে স্বীকার করেছে।
মহসীন বলেন, সিঁড়ি ছাড়াই দেয়াল কিংবা পাইপ বেয়ে যে কোনো ভবনের ৫ তলা পর্যন্ত উঠতে পারে বিল্লাল। এ কারণে তাকে স্পাইডারম্যান বিল্লাল বলেও ডাকা হয়। মূলত তার টার্গেট বিভিন্ন অফিস। রাতের বেলা অফিসে লোকজন থাকে না। এসব অফিসে গিয়ে ল্যাপটপ চুরি করাই তার প্রধান লক্ষ্য।
২শ টাকাতেও ল্যাপটপ মেলে- জানিয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, সবসময় ল্যাপটপের ক্রেতা পাওয়া যায় না। তাই বাধ্য হয়ে মাঝে মাঝে ২ হাজার, ১ হাজার এমনকি ৫শ-২শ টাকায়ও ল্যাপটপ বিক্রি করেছে বিল্লাল। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়