সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

রংপুর মেডিকেল : অনিয়মের প্রতিবাদে চিকিৎসকদের সমাবেশ-মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছেন সর্বস্তরের চিকিৎসকরা। গতকাল সোমবার দুপুরে হাসপাতাল চত্বরে রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. বিমল রায়ের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু, বিএমএর জেলা সভাপতি ডা. দেলোয়ার হোসেন, ডা. মামুনুর রহমান মামুন, ডা. জামাল উদ্দিন মিন্টু, ডা. সুজা-উদ-দৌলা, ডা. সারোয়ার হোসেন চন্দন, ডা. আব্দুল ওয়াহাব, ডা. শাহাজাদা পিন্টু ও ডা. মঞ্জুরুল কবির প্রিন্স।
মানববন্ধন-সমাবেশে বক্তারা বলেন, উত্তরবঙ্গের আড়াই কোটি মানুষের চিকিৎসার ভরসাস্থল রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল দুর্নীতিতে ছেয়ে গেছে। অসাধুচক্র হাসপাতালে রোগী ভর্তি থেকে শুরু করে চিকিৎসার প্রতিটি পদে রোগী ও তাদের স্বজনদের জিম্মি করে হতদরিদ্র মানুষের কাছ থেকে অর্থ আদায় করছে। তারা বিভিন্ন পরীক্ষার নাম করে হাসপাতালের রোগীদের অন্যত্র নিয়ে গিয়ে অর্থ লুটে নিচ্ছে। অসাধু চক্রের দৌরাত্ম্যের প্রতিবাদ জানালে রোগী ও তাদের স্বজনরা মারধরের শিকার হচ্ছেন। ওই চক্রের কারণে হাসপাতালের স্বাস্থ্যসেবা ও শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। চিকিৎসকরাও নিরাপত্তাহীনতায় ভুুগছেন।
সমাবেশে চিকিৎসকরা জরুরি বিভাগে চতুর্থ শ্রেণির কর্মীদের বখশিস বাণিজ্য, ট্রলিতে রোগীদের বহন করা এমনকি লাশ নামাতেও জোর করে টাকা আদায়সহ ওষুধ চুরিসহ নানা অনিয়মের অভিযোগ করেন। তারা অবিলম্বে হাসপাতালে স্বাস্থ্য সেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়