সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

‘পুরো শুটিংটাই মজার ছিল’

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢালিউডের অ্যাকশন হিরো এ বি এম সুমন। ২৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘বিউটি সার্কাস’। সেখানে তার চরিত্র ‘রংলাল’ দর্শকের প্রশংসা কুড়িয়েছেন। এ নিয়ে তার সঙ্গে কথা বলেন রাশেদ রায়হান

বিউটির সার্কাসের সঙ্গে যুক্ত হওয়া কীভাবে?
পরিচালক মাহমুদ দিদার ২০১৬ সালে আমাকে ‘বিউটি সার্কাস’র গল্প শুনিয়েছিলেন। তখন রংলাল চরিত্রটি আমার পছন্দ হয় জয়া আপার বিপরীতে।

চিত্রনাট্য দেখে একবারেই চরিত্র পছন্দ করেছিলেন?
প্রথমে তো সিনোপসিস অবস্থায় ছিল। গল্পটা আমাকে যেভাবে বলেছে, আমার পছন্দ হয়েছে। শুটিং শুরু হওয়ার আগে চিত্রনাট্য অনেক পরিবর্তন-পরিমার্জন হয়েছে।

রংলালে দর্শক প্রতিক্রিয়া কেমন পেয়েছেন?
খুবই ভালো। এর আগে এভাবে আমাকে দর্শক দেখেনি। রোবো কপ ধরনের বাইরে গিয়ে এ রকম কাজ সবার কাছে ব্যতিক্রম লেগেছে।

রংলাল চরিত্র নিয়ে বলুন?
রংলাল পরিচালকের একটি প্রিয় চরিত্র। রংলাল ছেলেটি এলোমেলো। গায়ের রং ময়লা।
এজন্য পরিচালক বলেন আমাকে চুল দাড়ি বড় রাখতে হবে। শরীরের বর্ণ কালো করতে হবে।

জয়া আহসানের সঙ্গে রসায়ন কেমন উপভোগ করেছেন?
অসাধারণ। ‘বিউটি সার্কাস’র বিউটি হচ্ছেন জয়া আহসান। তার সঙ্গে কাজ করার ইচ্ছা অনেক আগে থেকেই ছিল। আমাদের রসায়নের জায়গাটা সহজ হয়েছিল কারণ টিমের জয়া আপা থেকে শুরু করে তৌকির ভাই, ফেরদৌস ভাই, সবাই আমাকে অনেক আদর করত। তাই আমার নার্ভাস হওয়ার কোনো সুযোগ ছিল না। আমার যতটুকু দেয়ার ছিল, পরিচালক যেভাবে চেয়েছেন সেটা করতে পেরেছি।

শুটিংয়ে মজার কোনো অভিজ্ঞতা?
শুটিয়ের কয়েকদিন আগে নওগাঁয় যাই। ৯-১০ দিন ছিলাম। পরিচালক বলেন, শরীরে সরিষার তেল মেখে রোদে দাঁড়িয়ে থাকেন। আমার চুলে মেকআপের গুঁড়া, বালু এগুলো দিয়ে চুল রুক্ষ করল। এ রকম ময়লা অবস্থাতেই চুল না ধুয়ে ৮ দিন ছিলাম। আমাদের সেটে সার্কাসের মানুষরাও থাকত। তাদের সঙ্গে কথা বলতাম। সব মিলিয়ে পুরো শুটিংটাই মজার ছিল। অনেক পাগলামি করেছি।

বেশ কয়েকটি সিনেমা তো আটকে আছে…
সব থেকে বড় আক্ষেপ ‘আদি’। এটা যদি হলে আসত ২০১৫-তে, তাহলে আধুনিক ঘরানার প্রথম সিনেমা হয়ে থাকত। খুব ভালো সুযোগ ছিল সিনেমায়, যারা কাজ করেছে। সবাই আলোচিত হতো। খুব ইমোশনাল জায়গা থেকে কাজগুলো করেছি। যেমন ‘বিউটি সার্কাস’-এ অনেক কষ্ট করেছি। যে শ্রম দিলাম, কী পারফর্ম করলাম সেটা যদি দেখাতে না পারি তাহলে সেটা অনেক পোড়ায়। ‘আদি’ না আসায় অনেক ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়