সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

পরীক্ষার্থী বহিষ্কার : চান্দিনায় নকল সরবরাহের দায়ে যুবকের জেল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি : চান্দিনায় এসএসসি-দাখিল পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে ঢুকে নকল সরবরাহের দায়ে এক যুবকের ২৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত রবিবার চান্দিনার বদরপুর নেছারিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রের ভেতরে এ ঘটনা ঘটে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
সাজাপ্রাপ্ত মো. ইউসুফ (২৭) উপজেলার মহিচাইল ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এসএসসি-দাখিল পরীক্ষা চলার সময়ে বদরপুর নেছারিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রের ভেতরে ওই যুবককে সন্দেহ করে কর্তব্যরত পুলিশ। পরে প্রথম তাকে আটক করে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খবর দেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে আসেন। এ সময় তার কাছে থাকা ইংরেজি পরীক্ষার প্রশ্ন পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত তার বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁস ও নকল সরবরাহের অভিযোগ এনে ২৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।
সূত্র জানায়, ১৪৪ ধারা ভঙ্গ করে ২০০ গজের মধ্যে মোবাইল ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্রের সমাধান এবং নকল সরবরাহ করছিল ওই যুবক।
এদিকে একই দিনে ওই কেন্দ্র থেকে টামটা দাখিল মাদ্রাসার মো. ফয়সাল হোসেন নামের এক পরীক্ষার্থীকে ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার জানান, পরীক্ষা চলার সময়ে ১৪৪ ধারা ভঙ্গ করে ২০০ গজের মধ্যে চলাচল নিষিদ্ধ। এই নিষেধ অমান্য করে ওই যুবক নকল সরবরাহের চেষ্টা করলে তাকে আটক করে ভ্রাম্যমাণ আইনে তাকে ২৫ দিনের জেল দেয়া হয় এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়