সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

নেতাকর্মী ও সাংবাদিক আহত : রাজধানীর হাজারীবাগে আ.লীগ-বিএনপি সংঘর্ষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর হাজারীবাগে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ দুপক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন।
গতকাল সোমবার দুপুরে জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং দলের ৪ নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে আয়োজিত বিএনপির পূর্বনির্ধারিত সমাবেশ শুরুর আগে এই ঘটনা ঘটে। রাজধানী ঢাকার ১৬টি স্থানে সমাবেশের অংশ হিসেবে গতকাল হাজারীবাগে এই সমাবেশের আয়োজন করে বিএনপি।
সরজমিনে দেখা গেছে, বেলা পৌনে ২টায় হাজারীবাগের টালি অফিস রোডে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। বিএনপির সমাবেশ উপলক্ষে দলটির নেতাকর্মীরা লাঠিতে জাতীয় পতাকা বেঁধে মিছিল করতে থাকে। এক পর্যায়ে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়। রাস্তার অপর প্রান্তে টালি অফিস রোডে আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠি হাতে দাঁড়িয়ে ছিল। সেখানেও পুলিশ তাদের ব্যারিকেড দিয়ে আটকে দেয়। এক পর্যায়ে বিএনপির কর্মী-সমর্থকরা লাঠি হাতে মিছিল নিয়ে সমাবেশস্থলে যাওয়ার পথে আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা বাধা দেয়। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ বাধে। বেশ কয়েকজন কর্মীকে বেধড়ক লাঠিপেটা করতে দেখা যায়। কয়েক মিনিটের মধ্যে উভয় পক্ষ দুদিকে সরে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালের ঠিক বিপরীতে বেড়িবাঁধের পাশেই ছোট একটি মাঠে

সমাবেশ করে বিএনপি।
এর আগে ধানমন্ডির শংকর বাসস্ট্যান্ডে এ সমাবেশ হওয়ার কথা ছিল। সেখানে সমাবেশ করতে না পেরে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালের পাশেই সুষ্ঠুভাবে সমাবেশ শেষ করে দলটি।
এ বিষয়ে কর্তব্যরত ধানমন্ডি অঞ্চলের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এহসানুল ফেরদৌস উপস্থিত সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণ সমাবেশে তো লাঠির দরকার নেই। লাঠি থাকলে শান্তি বিনষ্ট হতে পারে। এ জন্য আমরা সমাবেশে আসা লোকজনকে লাঠি সরিয়ে ফেলতে বলেছি।

হামলার শিকার দুই সাংবাদিক
সমাবেশের সংবাদ সংগ্রহের কাজে গিয়ে হামলার শিকার হয়েছেন দেশ টিভির ক্যামেরাপারসন ও রিপোর্টার। দুপক্ষের সংঘর্ষের ছবি নেয়ার সময় বিএনপি নেতাকর্মীরা ক্যামেরাম্যান এবং রিপোর্টারকে আওয়ামী লীগের দালাল বলে গালিগালাজ এবং মারধর করে।
দেশ টিভির সিনিয়র রিপোর্টার মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের সাংবাদিকের ওপর বিএনপি নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এটা নিন্দনীয় ঘটনা। এই ঘটনায় বিএনপির মিডিয়াসেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম হামলার শিকার সাংবাদিকদের সঙ্গে কথা বলে দুঃখ প্রকাশ করেন এবং হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়