সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

ঢাবি ছাত্রলীগের নতুন তিন কমিটি ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অভ্যন্তরীণ তিনটি শাখায় নতুন কমিটি করে দেয়া হয়েছে। এর মধ্যে বিজয় একাত্তর হলে ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি এবং সামাজিক বিজ্ঞান অনুষদ শাখা ও শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখায় আংশিক কমিটি গঠন করা হয়েছে।
গতকাল সোমবার ঢাবি ছাত্রলীগের নোটপ্যাডে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত ও অনুমোদিত এই কমিটি ঘোষণা করা হয়। সামাজিক বিজ্ঞান অনুষদ শাখায় সভাপতি হিসেবে আশফাক ফেরদৌস ও সাধারণ সম্পাদক পদে সামছুল আরেফিন সেজানকে মনোনীত করা হয়েছে। আশফাক ফেরদৌস সমাজবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ এবং সামছুল আরেফিন সেজান একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এছাড়া শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখায় সভাপতি হিসেবে মো. আরিফ হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. রাফিউল শাহ আকন্দ শুভকে মনোনীত করা হয়। আরিফ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এবং রাফিউল শাহ আকন্দ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
বিজয় একাত্তর হলে সজীবুর রহমান সজীবকে সভাপতি ও মুহাম্মদ আবু ইউনুসকে সাধারণ সম্পাদক করে গত ২ ফেব্রুয়ারি আংশিক কমিটি ঘোষণা করা হয়। তবে গতকাল সহসভাপতি পদে ৪১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জনসহ মোট ১৭১ জনের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়। তবে পূর্ণাঙ্গ এই কমিটি নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কারণ, হল থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত ছয়জনকে হল কমিটিতে পদায়ন করা হয়েছে। গত ২৬ মার্চ হলের দুই আবাসিক শিক্ষার্থীর ওপর নৃশংস হামলা ও মাথায় আঘাত করায় জড়িত ছয় শিক্ষার্থীকে হল থেকে গত ৪ এপ্রিল আজীবন বহিষ্কার করে হল প্রশাসন। এই ছয়জন হলো- নতুন কমিটিতে গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদকের পদ পাওয়া নাইমুর রশিদ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক পদে সাব্বির আল হাসান কাইয়ুম, কর্মসূচি ও পরিকল্পনা উপসম্পাদক পদে মাসফিউর রহমান, প্রশিক্ষণবিষয়ক উপসম্পাদক পদে মো. ফিরোজ আলম অপি, ছাত্রবৃত্তি উপসম্পাদক পদে আব্দুল্লাহ আল মারুফ এবং সাংস্কৃতিক উপসম্পাদক পদে সফিউল্লাহ সুমন।
এ বিষয়ে জানতে হল শাখা ছাত্রলীগের সভাপতি সজীবুর রহমান সজীবের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।
তবে ছাত্রলীগের হল কমিটিতে পদ পেতে আবাসিক শিক্ষার্থী হওয়া খুব বেশি গুরুত্বপূর্ণ নয় উল্লেখ করে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু ইউনুস বলেন, আমরা যতটুকু জানি ওই ঘটনায় দুপক্ষের মধ্যে মীমাংসা হয়ে গেছে। তাই পদ পেতে কারো কোনো সমস্যা নেই।
সার্বিক বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ভোরের কাগজকে বলেন, হলে একটি অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছিল এবং হল প্রশাসন এটা নিয়ে ব্যবস্থা করেছে। পরবর্তী সময়ে যারা অভিযোগ করেছে তারা সমঝোতা করেছে এবং সমন্বয় করার জন্য হল প্রশাসনকে আবেদনপত্র জমা দিয়েছে। হল প্রশাসন বিষয়টিকে এখন বিচারধীন রেখেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়