সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : মৃত্যু ৬ জনের শনাক্ত ৭১৮

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘদিন নিয়ন্ত্রণে থাকার পর দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আবারো বাড়ছে। সপ্তাহের ব্যবধানে দেশে কোভিড-১৯ সংক্রমণের চার সূচকই ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার প্রায় ১৪ শতাংশ। মৃত্যু হয়েছে ৬ জনের। গতকাল সোমবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, একদিনে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। ৫ হাজার ২৮৮টি নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত হয়েছে ৭১৮ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ।
সাপ্তাহিক তথ্য বিশ্লেষণে সংক্রমণের ৩৭তম সপ্তাহের (১২ থেকে ১৮ সেপ্টেম্বর) তুলনায় ৩৮তম সপ্তাহে (১৯ থেকে ২৫ সেপ্টেম্বর) নমুনা পরীক্ষা, শনাক্ত, মৃত্যু ও সুস্থতা বেড়েছে। ৩৭তম সপ্তাহে ২৭ হাজার ৩২৬টি নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ মিলেছে ২ হাজার ৭২৭ জনের মধ্যে। সুস্থ হয়েছে ১ হাজার ৮৬৯ জন এবং ৫ জনের মৃত্যু হয়েছে। ৩৮তম সপ্তাহে ৩০ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা হয়। রোগী শনাক্ত হয় ৪ হাজার ৭৬ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। সুস্থ হয়েছিল ২ হাজার ২৫৭ জন। শতকরা হিসেবে নমুনা পরীক্ষা ১০ দশমিক ৮ এবং শনাক্ত ৪৯ দশমিক ৫, সুস্থতা ২০ দশমিক ৮ শতাংশ এবং মৃত্যু ১৮০ শতাংশ বেড়েছে।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩৬ জন। এ সময়ে যে ৬ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৩ জন পুরুষ এবং ৩ জন নারী। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ২ জন, বরিশালে ২ জন, চট্টগ্রামে ১ জন এবং রাজশাহী বিভাগে ১ জন। বয়স বিবেচনায় ত্রিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ৩ জন এবং সত্তরোর্ধ্ব ১ জন।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৫৭ হাজার ৭৩৪টি। এর মধ্যে রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ২২ হাজার ৪০৮ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৩ হাজার ৩০৮ জন। মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ৩৫৯ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৮ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়