সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

কমিশনের ৪৪ মামলা : কাজী ফার্মস দিয়ে প্রথম দিনের শুনানি শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পণ্যের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে বাজার অস্থিতিশীল করার অভিযোগে নিত্যপণ্য প্রস্তুতকারক ও সরবরাহকারী ৪৪টি কোম্পানির বিরুদ্ধে হওয়া মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। কাজী ফার্মের বিরুদ্ধে হওয়া মামলার শুনানির মধ্য দিয়ে গতকাল সোমবার প্রথম শুনানি অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতা কমিশন সূত্রে জানা গেছে, ডিম ও মুরগি বেশি দামে বিক্রি করার অভিযোগে কাজী ফার্মের বিরুদ্ধে করা মামলা দিয়ে প্রথম শুনানি শুরু হয়। প্রতিষ্ঠানটির পরিচালক কাজী জাহিন হাসান দুই আইনজীবী নিয়ে এ সময় হাজির হন। তাদের কাছে জানতে চাওয়া হয় মুরগির উৎপাদন খরচ ও বিক্রয় মূল্য জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত কত ছিল। এসব তথ্যসহ আরো কিছু তথ্য নিয়ে আগামী ৬ অক্টোবর আবারো হাজির হতে বলা হয় কাজী ফার্ম কর্তৃপক্ষকে।
প্রসঙ্গত, কয়েক মাস ধরে দেশে চাল, তেল, আটা-ময়দা, ডিম, মুরগি, সাবান, ডিটারজেন্ট ও টুথপেস্টের বাজারে অস্থিরতা দেখা গিয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজার তদারকির পাশাপাশি এসব পণ্য উৎপাদনকারী ও বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোকে নিয়ে সভা করেছে, যেখানে অস্বাভাবিকভাবে মূল্যবৃদ্ধির অভিযোগ ওঠে। এরপর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান এক অনুষ্ঠানে দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন। এরই ধারা বাহিকতায় চাল ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট ১৯টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া আটা ময়দা উৎপাদন ও সরবরাহের সঙ্গে যুক্ত ৮টি, ডিম উৎপাদনের সঙ্গে যুক্ত ৬টি, ব্রয়লার মুরগি উৎপাদন ও বাজারজাতকরণের সঙ্গে যুক্ত ৬টি, সাবান এবং ডিটারজেন্ট উৎপাদন ও বিপণনে যুক্ত ৬টি কোম্পানির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়