সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

কমলনগরে মানববন্ধন : মেঘনায় জলদস্যুদের উৎপাত বন্ধের দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারে ডাকাতি, জেলে অপহরণ, নির্যাতন ও খুনের প্রতিবাদে এবং জলদস্যুদের উৎপাত বন্ধ করে নিরাপদে মাছ শিকার নিশ্চিতের দাবিতে ল²ীপুরের কমলনগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে রামগতি-ল²ীপুর আঞ্চলিক সড়কের কমলনগর উপজেলার হাজিরহাট বাজারে মৎস্যজীবী পরিবারের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে মেঘনায় মাছ শিকারি জেলে ও আড়তদারসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ মানুষ অংশ নেন। এ সময় মৎস্য আড়তদার ও সাহেবেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল খায়ের, প্রেস ক্লাব সভাপতি এমএ মজিদ, ইউপি সদস্য ইব্রাহীম খলিল, কামরুল হাছান, জেলে সমিতির নেতা আবু মাঝি, মনির মাঝি, আড়তদার মো. ইসমাইল ও জেলে দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি মেঘনা নদীতে জলদস্যুদের উৎপাত অনেক বেড়েছে। চলতি মাসে মেঘনার বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। ওইসব ঘটনায় দস্যুরা জেলেদের আহরণ করা মাছ, নগদ অর্থ, মোবাইল ও জালসহ সর্বস্ব লুটে নিয়েছে। মুক্তিপণের দাবিতে অপহরণ করা হয়েছে বেশ কয়েকজন জেলে। দস্যুদের প্রহারে আহতও হন অনেকে। এছাড়া জলদস্যুদের কবলে পড়া একটি ট্রলার থেকে নদীতে পড়ে মো. হাসান নামে এক শিশুর মৃত্যুর ঘটনাও ঘটেছে। এসব ঘটনায় মাছ শিকারি জেলেদের মাঝে এখন দস্যু আতঙ্ক বিরাজ করছে। দস্যুদের ভয়ে মাছ শিকার বন্ধ করে দিয়েছেন অনেকে।
এ ব্যাপারে কমলনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান জানান, নৌপুলিশ ও কোস্টগার্ডের সঙ্গে সমন্বয় করে মেঘনায় জলদস্যুদের উৎপাত বন্ধে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শিশু হাসানের খুনিদের গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, এ ঘটনায় থানায় দায়ের হওয়া মামলাটির তদন্ত চলছে। অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়