সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

এসএনডব্লিউপিসিএল : মুনাফার ৫ শতাংশ পেল শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গত অর্থবছরের ৫ শতাংশ নিট মুনাফার অংশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে জমা দিয়েছে সেম্বকর্প নর্থ-ওয়েস্ট পাওয়ার কোম্পানি লিমিটেড (এসএনডব্লিউপিসিএল)। গত রবিবার সচিবালয়ে ফাউন্ডেশনের মহাপরিচালকের কার্যালয়ে বাংলাদেশ শ্রম আইনের বিধি মোতাবেক এ মুনাফার অর্থ হস্তান্তর করে প্রতিষ্ঠানটি। শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোল্লা জালাল উদ্দিনের (এনডিসি) কাছে পে অর্ডারের মাধ্যমে হস্তান্তর করেন এসএনডব্লিউপিসিএলের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার নাজমুল আহসান, মানবসম্পদ ও জনপ্রশাসন বিভাগের প্রধান সুনীতা বড়ুয়া এবং মানবসম্পদ কর্মকর্তা এস এম আতিকুর রহমান। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার নাজমুল আহসান বলেন, প্রতিটি প্রতিষ্ঠান যদি তাদের নিজ নিজ অবস্থান থেকে লভ্যাংশের এই অংশ তহবিলে জমা দেন, তাহলে দেশ ও জাতি উভয়েই উপকৃত হবে। তবে দুঃখজনক হলো অধিকাংশ প্রতিষ্ঠানই তা করছেন না। বিজ্ঞপ্তি।
তিনি আশা করেন তাদের প্রতিষ্ঠানের এই উদ্যোগ অন্য প্রতিষ্ঠানগুলোকে উদ্বুদ্ধ করবে এবং অন্যান্য বেসরকারি বিদ্যুৎ প্রতিষ্ঠানগুলো তাদের দ্বায়িত্ব পালনে সামনে এগিয়ে আসবেন।
উল্লেখ্য, ২০১৯ সাল থেকে প্রতিষ্ঠানটি নিয়মিতভাবে প্রতিষ্ঠানের ৫ শতাংশ লভ্যাংশের ১০ শতাংশ দেশের প্রচলিত শ্রম আইনের বিধি মোতাবেক শ্রমিক কল্যাণ তহবিলে দিয়ে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়