সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

৩ কেজি ওজনের ১ ইলিশের দাম সাড়ে ৯ হাজার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) থেকে : পাথরঘাটার ফিশিং বোট এফবি শহিদের জেলেদের জালে ধরা পড়ল ৩ কেজি ওজনের ১টি ইলিশ। বিক্রি হলো ৯ হাজার ৫০০ টাকা। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে পাথরঘাটার পাইকারি মৎস্য বাজার বিএফডিসি ঘাটে এই ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক শহিদুল ইসলাম। সহিদ মোল্লা নামক জনৈক ব্যক্তি মাছটি সাড়ে ৯ হাজার টাকায় কিনে নেন।
ট্রলারের মালিক সহিদুল জানিয়েছেন, তিনদিন আগে পাথরঘাটা থেকে ট্রলারটি যাবতীয় বাজার সদাই রসদ নিয়ে সুন্দরবনের কচিখালীতে মাছ ধরতে যায়। গত শনিবার মধ্যরাতে সমুদ্রের ওই এলাকাটিতে জাল ফেলেন তারা। এরপর রবিবার ভোরেজাল টানতেই দেখা যায় দুই শতাধিক ইলিশের সঙ্গে বড় সাইজের এই ইলিশ মাছটি।
মাছটি ওজন দিয়ে দেখা যায় এটির ওজন তিন কেজি। গতকাল রবিবার সকালে ইলিশ মাছগুলো পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে বিক্রির জন্য নিয়ে আসলে ওই মাছটি দেখতে মানুষ ভীড় জমায়। এ সময় নিলামে সর্বোচ্চ সাড়ে ৯ হাজার টাকায় সহিদ মোল্লা মাছটি কিনে নেন। কিনে নেয়া ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।
বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এ সিজনে একের পর এক নি¤œচাপ থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে বড় সাইজের ২/১টি ইলিশ ধরা পড়তে দেখা যায়। বারবার দুর্যোগের পরেও আমরা আশা রাখি, জেলেদের জালে কাক্সিক্ষত ইলিশ ধরা পরবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়